বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মঙ্গলবারের সমাবেশ স্থগিত করেছে হেফাজত

Hefazat-Logo

 

মতিঝিল শাপলা চত্বরের মহাসমাবেশ স্থগিত করেছে হেফাজতে ইসলাম।  মঙ্গলবার এ সমাবেশ হওয়ার কথা ছিল। সরকারের বাধার পাশাপাশি পুলিশের অনুমতি না পাবার কারনে সমাবেশ স্থগিত করা হয়েছে বলে জানান সংগঠনটির নায়েবে আমির ও ঢাকা মহানগর কমিটির আহবায়ক নূর হোসেন কাসেমী।
সোমবার দুপুরে রাজধানীর বারিধারায় জামিয়া মাদানিয়া মাদ্রাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে সমাবেশ স্থগিতের সিদ্ধান্তের কথা জানান তিনি। তবে কাশেমী জানান, সরকারের বাধার কারণে সমাবেশ করতে না পারার প্রতিবাদে শিগগিরই কর্মসূচি ঘোষণা করা হবে। জানা গেছে, মঙ্গলবারের শাপলা চত্বরের সমাবেশ সফল করতে হেফাজতের কর্মীরা রাজধানীতে আসা শুরু করেছিল। কিন্তু সোমবার আল্লামা শাফী হাটহাজারী মাদ্রাসা থেকে বের হলে পুলিশ ঢাকায় আসার পথে বাধা দেয়। এক পর্যায়ে তিনি মাদ্রাসায় ফিরে গিয়ে হেফাজতের শীর্ষ নেতাদের সাথে বৈঠকে মিলিত হন।হেফাজতের মুখপাত্র বলেন, আমরা দেশে অশান্তি চাইনা। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চেয়েছিলাম, সরকার তা করতে দেয়নি। আমরা এ বিচারের দায়ভার দেশের জনগণের উপর ছেড়ে দিলাম।কাসেমী বলেন, শাপলা চত্বরের মহাসমাবেশ সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল। কিন্তু সরকারের বাধার কারণে সমাবেশ করতে পারছি না। আমরা সরকারের এ অন্যায় আচরণের প্রতিবাদ জানাচ্ছি।
মাওলানা কাসেমী বলেন, হেফাজতের আমীর আল্লামা আহমদ শফী সকালে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়ার সময় পুলিশ বাধা প্রদান করে। আমরা সরকারের এ অন্যায় আচরণের প্রতিবাদ ও নিন্দা জানাই।মাওলানা কাসেমী জানান, সরকারের এসব অন্যায় আচরণের প্রতিবাদে সংগঠনের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে শিগগিরি কর্মসূচি ঘোষণা করা হবে। উল্লেখ্য এর আগে ৫মে শাপলা চত্বরের মহাসমাবেশেও পুলিশ হামলা করে হেফাজতের কর্মীদের তাড়িয়ে দেয়।

Leave a Reply