রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সৈয়দ আশরাফের বক্তব্য প্রমাণ করে তারা সব সময় মিথ্যা কথা বলেন : মির্জা ফখরুল

image_74626.fokhrul

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে পত্র-পত্রিকায় খবর এসেছে সৈয়দ আশরাফুল মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমানের অধীনে ট্রেনিং নেওয়ার কথা স্বীকার করছেন। সৈয়দ আশরাফুলের বক্তব্য প্রমাণ করে তারা সব সময় মিথ্যা কথা বলেন।
রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আজ শনিবার বিকেলে শ্রমিক দলের ৭ম জাতীয় সম্মেলন ও কাউন্সিলে বিশেষ অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।শ্রমিক দলের সভাপতি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।মির্জা ফখরুল বলেন, তারেক রহমান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরেছেন। কিন্তু এ যুক্তি খণ্ডন না করে আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিবিদরাও সংসদে যেভাবে অশালীন কথা বলছেন, তা কোনো সভ্য দেশের ভাষা হতে পারে না।
জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক উল্লেখ করে তিনি বলেন, জিয়াউর রহমান দেশের রাষ্ট্রপ্রধান হিসেবেই স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। সেই সঙ্গে বহির্বিশ্বের কাছে মুক্তিযুদ্ধের সপক্ষে সহযোগিতা চেয়েছিলেন। আওয়ামী লীগ কখনো স্বাধীনতা চায়নি। যে কারণে ২৭ মার্চ হরতাল ঘোষণা করা হয়েছিল। তিনি বলেন, আওয়ামী লীগ সব সময় কিছু কৌশল অবলম্বন করে থাকে। তারা যখন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়, তখনই একটি ইস্যু তুলে দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করতে চায়। কিন্তু তাদের এ ধরনের কৌশল জনগণ ধরে ফেলেছে।

উৎস- কালেরকন্ঠ