শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

পরিচয় পত্র পেয়েছে সীতাকুন্ড উপকূলের মৎস্যজীবিরা

মোহছেনা মিনা, সীতাকুন্ড :

জেলেদের কার্ড প্রদান  করছেন প্রধান অতিথি
জেলেদের কার্ড প্রদান করছেন প্রধান অতিথি

 

গত রবিবার (১৩ সেপ্টেম্বর) সীতাকুন্ড উপজেলায় “জেলেদের নিবন্ধন ও পরিচয় পত্র প্রদান প্রকল্প”এর আওতায় নিবন্ধিত জেলেদের পরিচয় পত্র প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উক্ত অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা মৎস্য দপ্তর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম। উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সেলিম রেজার সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সীতাকুন্ড উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন।
জেলেদের কার্ড বিতরনের পূর্বে বক্তারা তাদের বক্তব্যে জেলেদের জন্য এই কার্ডের গুরুত্বের কথা তুলে ধরেন ও বিভিন্ন পরামর্শ প্রদান করেন। জেলেদের পক্ষে তাদের প্রতিনিধিরাও প্রধান অতিথির বরাবর তাদের বিভিন্ন অভাব অভিযোগের কথা তুলে ধরেন এবং বর্তমানে প্রাপ্ত সুযোগ সুবিধার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময় অনুষ্ঠানস্থলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ এবং মৎস্যজীবিরা উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সেলিম রেজা জানান, জেলেদের জন্য এই আইডি কার্ডটি খুবই গুরুত্বপূর্ণ। কার্ডটি প্রকৃত জেলেদের সনাক্তকরণ কাজে লাগবে এবং তারা সরকারী বেসরকারী বিভিন্ন সুযোগ সুবিধা ভোগ করতে পারবে। সীতাকুন্ড উপজেলায় মোট নিবন্ধিত জেলেদের সংখ্যা ৩৭৭৮ জন। এর মধ্যে ৩৫১৬ জনের আইডি কার্ড আমাদের হাতে এসে পৌছে গেছে। প্রাথমিকভাবে আমরা কিছু জেলেদের এই কার্ড প্রদান করেছি। এই মাসের মধ্যেই ইউনিয়ন পরিষদে গিয়ে আমরা সবগুলে কার্ড বিতরণ সম্পন্ন করবো। যারা এই নিবন্ধন থেকে বাদ পড়েছে তাদের জন্য ১৩ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত ফরমপূরণ কার্যক্রম চালু রয়েছে।