শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

রাষ্ট্রদূতের কাছে ইউএই কার্গো ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিনিধি, আবুধাবী :

 

cargo UAE

 

 

চট্টগ্রামে বিমানবন্দরে আটকা পড়া প্রবাসীদের প্রেরত কার্গো পণ্য দ্রুত খালাসের দাবিতে গতকাল আবুধাবী দূতাবাসের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের হাতে স্মারক লিপি প্রদান করেছে সংযুক্ত আরব আমিরাতের কার্গো ব্যবসায়ী সমিতি। স্মারক লিপিতে ব্যবসায়ীরা প্রধানমন্ত্রী, প্রবাসী কল্যাণ মন্ত্রী, কাস্টমস ও সিএন্ডএফ এর দৃষ্টি আকর্ষণ করেন।

 

আবুধাবী কার্গো ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলমের নেতৃত্বে ১৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল রাষ্ট্রদূতের সাথে সাক্ষাত করেন। এসময় উপস্থিত ছিলেন কমিনিউটি নেতা ইফতেখার হোসাইন বাবুল, মোঃ শওকত আকবর, মহিন উদ্দিন, মোহাম্মদ নাজিম প্রমুখ। কার্গো ব্যবসায়ীদের মধ্যে উপস্থিত ছিলেন নুরুল আবছার, মোহাম্মদ মাসুদ, মিজানুর রহমান, আশরাফুল, মোফাচ্ছেল, মোঃ এমরান, মোহাম্মদ জসিম, জাহাঙ্গীর আলম, মহিন উদ্দিন।

 

রাষ্ট্রদূতের সাক্ষাতে উপস্থিত ব্যবসায়ীরা বলেন, বিগত ৫ বছর ধরে প্রবাসীরা নিজেদের আয়ের অর্থ পরিবারের কাছে মালামাল কার্গোর মাধ্যমে প্রেরণ করে আসছেন। কিন্তু গত ৩ মাস আগে থেকে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ কার্গো মালামাল আটকে রাখে। আটকে থাকা মালামাল প্রবাসী পরিবারগুলোতে না পোঁছার কারণে মাল প্রেরণকারী প্রবাসীদের অভিযোগের ভিত্তিতে আমিরাতের পুলিশের কাছে নিয়মিত যেতে হচ্ছে ইউএই’র কার্গো ব্যবসায়ীদের। এতে করে যেমনি বাংলাদেশিদের সুনাম নষ্ট হচ্ছে পাশাপাশি কার্গো ব্যবসায়ও বাংলাদেশিদের জন্য হুমকি হয়ে দাঁড়াচ্ছে।