মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাই কৃষ্ণ সারথী ফোরামের উদ্যোগে গীতা পাঠ প্রতিযোগীতা ও সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক :

Geta Competetion pic-01

কৃষ্ণ সারথী ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে গত বুধবার (২১ অক্টোবর) বিকাল ৩টয় শ্রীশ্রী শারদীয় দুগাপূজা মহাঅষ্টমী উপলক্ষে জোরারগঞ্জ থানাধীন গোপীনাথপুর সার্বজনীন পূজা উদ্যাপন পরিষদের সহযোগীতায় ‘গীতাপাঠ প্রতিযোগিতা, গুনীজন সংর্বধনা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে গোপীনাথপুর শিশু কিশোর গীতা নিকেতনের শিক্ষক সাজু দাশের সঞ্চালনায় ও প্রিয়তোষ দাশের সভাপতিত্বে এতে বক্তব্য প্রদান করেন মীরসরাই পূজা উদ্যাপন পরিষদের সহ-সভাপতি সুভাষ সরকার, শিক্ষক মিলন রায়, মধুসূদন দে, আশুতোষ দাশ, নেপাল দে,স্বপন রায়, মনোরঞ্জন নাথ, অমল দাশ, সুবল মজুমদার, দীপক রায়, বাদল চন্দ্র দে, ডা. সুবল বিশ্বাস, নারায়ন দে, হরিপদ দত্ত, নারায়ন রায়, সাংবাদিক রাজিব মজুমদার প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন কৃষ্ণ সারথী ফোরামের প্রতিষ্ঠাতা বাবু শুভ দে, সভাপতি বাবু শুভ ভৌমিক, সম্পাদক সুকময় ধর, প্রচার সম্পাদক হৃদয় সরকার, বার্তা সম্পাদক শুভ রায় ও সহযোগী সদস্য পিনু ধর এবং ফোরামের সদস্যবৃন্দ।

গীতা প্রতিযোগীতায় অংশগ্রহন করে গোপীনাথপুর গীতা নিকেতন ও লোকনাথ আশ্রমের প্রায় ৭০জন ছাত্র-ছাত্রীবৃন্দ। ৪ টি ইভেন্টে মোট ১২ জন ছাত্র-ছাত্রীকে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের আমন্ত্রিত সকল গুনীজনকে ফোরামের পক্ষ থেকে গীতা দান করে সম্মানিত করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, সনাতন সমাজ উন্নয়নের জন্য এ ধরনের সংগঠনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ন। গীতা প্রতিযোগিতা যদি প্রতিটি গ্রামে গ্রামে আয়োজন করা যায় তাহলে সনাতনী ছোট ছোট শিশুরা ধর্মীয় শিক্ষায় আরো শিক্ষিত হয়ে সমাজকে আলোকিত করবে বলে মনে করেন।