শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

অবৈধ সরকারের বাজেট পেশের অধিকার নেই: ফখরুল

images_107904

অবৈধ সরকারের বাজেট পেশ করার অধিকার নেই বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।
মির্জা ফখরুল ইসলাম বলেন, যে রাজনৈতিক দল জনগণের প্রতিনিধিত্ব নিয়ে সরকার গঠন করবেন তাদেরই একমাত্র জাতীয় সংসদে বাজেট পেশ করার অধিকার আছে। কিন্তু এই সরকার একটি অবৈধ নির্বাচনের মধ্যে দিয়ে ক্ষমতা দখল করেছে। সুতরাং এই সরকারের বাজেট পেশ করার অধিকার নেই।
ওসমান পরিবারকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যে সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ওসমান পরিবারের জন্য নারায়াণগঞ্জবাসী শান্তিতে থাকতে পারে না। কারণ ওসমান পরিবার হচ্ছে নারায়াণগঞ্জে গডফাদার এবং এই পরিবারের নির্দেশেই সকল হত্যাকান্ড সংগঠিত হয়। আর প্রধানমন্ত্রী তাদের পক্ষ নিয়ে সাফাই গাইছেন।
স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ভুলের কারনে নয় সরকারের নতজানু পরাষ্ট্রনীতির কারনে এই ঘটনা সংঘটিত গয়েছে।
আয়োজক সংগঠনের সভাপতি আবদুল কাদের ভূইয়া জুয়েলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়াম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমেদ, বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, চেয়ারপার্সনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছা সেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান হোসেল প্রমুখ।