মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাই পর্যটন শিল্প বিকাশে সাংবাদিকদের সাথে মতবিনিময়


আবদুল মান্নান রানা ::
বারইয়াঢালা জাতীয় উদ্যানের জীবন বৈচিত্র পূর্ণপ্রতিষ্ঠা, প্রাকৃতিক ভাবে পানি সংরক্ষণ এবং পরিবেশ বান্ধব পর্যটন সৃষ্টির লক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে মিরসরাইয়ের খৈয়াছড়া ঝর্ণামুখ এলাকায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বনবিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি ও সমাজতত্ব বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপকবৃন্দ ও মীরসরাই উপজেলা প্রেসক্লাবে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, বারইয়াঢালা জাতীয় উদ্যানের জীব বৈচিত্র পূর্ণপ্রতিষ্ঠা, প্রাকৃতিকভাবে পানি সংরক্ষণ এবং পরিবেশ বান্ধব পর্যটন সৃষ্টির লক্ষ্যে নতুন একটি প্রকল্প হাতে নেয়ার পরিকল্পনা করা হয়েছে। ওই প্রকল্পের সুবিধা ও অসুবিধা যাচাইয়ে স্থানীয় সাংবাদিকদের মতামত নেয়া প্রয়োজন। কারণ যেকোন পর্যটন কেন্দ্র বিকশিত করতে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ।
মতবিনিময় সভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. কামাল হোসেন, সমাজতন্ত্র বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ওবায়দুল করিম, অবসরপ্রাপ্ত বিভাগীয় বন সংরক্ষক শেখ নূর বখতিয়ার সিদ্দিকী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি বিভাগের সিনিয়র গবেষণা সহায়ক মো. নূর আলী, গবেষণা সহায়ক সমেশ্বর সিনহা, বারইয়াঢালা রেঞ্জ কর্মকর্তা একেএম আলতাফ হোসেন, বারইয়াঢালা সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটির সভাপতি মো. সরওয়ার উদ্দিন, বড়তাকিয়া বিট কর্মকর্তা মো. মামুন বক্তব্য প্রমুখ ।