সোমবার, ৮ এপ্রিল ২০২৪, ২৫ চৈত্র ১৪৩০খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে ‘৯৬ ব্যাচ এর মেধাবৃত্তি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত


প্রেস বিজ্ঞপ্তি :: ” মানবতার কল্যাণে, থাকব মোরা সবখানে”- এই স্লোগান সমূহকে ধারণ করে এসএসসি ‘৯৬ ব্যাচ, গত গত শুক্রবার ( ১ মার্চ) মীরসরাই অডিটোরিয়ামে এক জমকালো ও আনন্দমুখর পরিবেশে উক্ত মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে মোট ৮২ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে প্রায় ২,০০,০০০/- টাকার নগদ পুরস্কার, ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়াম্যান আলহাজ্ব জসীম উদ্দীন ও উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন । অনুষ্ঠানে উক্ত বিশেষ অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যে বলেন ” ৯৬ ব্যাচটি যেভাবে বিভিন্ন বিদ্যালয়ের গরীব ও অসহায় শিক্ষার্থীদের খুঁজে বের করে পুরস্কৃত করছে, এমন মহতি উদ্যোগ এই সমাজে বিরল। এমন উদ্যোগেই সমাজ বিবর্তন সহজ। এভাবেই একদিন গোটা দেশ স্বপ্নের মতো গড়ে উঠবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সরকারি কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমান, সহকারী পুলিশ সুপার (মীরসরাই সার্কেল ) মোঃ মনিরুল ইসলাম, মীরসরাই পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের সভাপতিত্বে করেন চীপ কো-অর্ডিনেটর মোঃ শাহাদাৎ হোসেন। সঞ্চালনায় ছিলেন মীরসরাই পাইলট উচ্চ বিদ্যালয় এর এ জেড এম টুটুল এবং জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের নিতাই চন্দ্র দাস। মেধা বৃত্তি পরীক্ষা নিয়ন্ত্রক এর দায়িত্ব পালন করেন মোঃ কামরুল হোসেন। আরো উপস্থিত ছিলেন ৯৬ ব্যাচের অন্যতম সেবা আধুনিক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রহমান ঈশান।
উল্লেখ্য যে, “যেথায় থাকি যে যেখানে, বাঁধন আছে প্রাণে প্রাণে”; “বন্ধুত্বের বন্ধন অটুট রবে আজীবন”; ” মীরসরাই উপজেলা ২০২৩ ইং ঈদুল আযহা পরবর্তী রি-ইউনিয়নের মাধ্যমে তার পথচলা শুরু করে। সূচনালগ্ন থেকে সংগঠনটি নিজেদেরকে বিভিন্ন সামাজিক, মানবিক ও শিক্ষা বিস্তার কাজে সম্পৃক্ত করার মাধ্যমে মীরসরাইবাসীর নজর কাড়তে সক্ষম হয়। বিগত ২০২৩ ইং নভেম্বর মাসে সংগঠনটির উদ্যোগে এক মেধা বৃত্তি (৫ম ও ৮ম, স্কুল ও মাদ্রাসা) পরীক্ষা অনুষ্ঠিত হয়। যার পুরস্কার বিতরণ অদ্য সম্পন্ন হয়।