সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে মানবাধিকার ফেডারেশানের কমিটি গঠিত


সানোয়ার ইসলাম রনি :: বাংলাদেশ হিউম্যান রাইটস ফেডারেশান এর মীরসরাই উপজেলা কমিটি উপজেলা পরিষদস্থ কৃষি মিলনায়তনে বৃহস্প্রতিবার ( ১০ জুন) বিকাল ৫টায় অনুষ্ঠিত হয়। সাংবাদিক নয়ন কান্তি ধূম এর সভাপতিত্বে, সঙ্গীত শিল্পী ও সাংবাদিক রনজিত ধরের সঞ্চালনায় মানবাধিকার বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন উপজেলার বিশিষ্ঠ মানবাধিকার, পরিবেশ ও পানি সম্পদ নেতা বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা: জামশেদ আলম।

বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন মীরসরাই কলেজের উপাধ্যক্ষ নাছির উদ্দিন, নাট্যকার মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন আহমদ চৌধুরী সেলিম, সাংবাদিক মাহবুবুর রহমান পলাশ, সাংবাদিক রাজিব মজুমদার, প্রফেসর মনছুর ভূঞা, কাউন্সিলর জহির উদ্দিন, যুবলীগ নেতা রহিম উদ্দিন বাদশা প্রমুখ। বক্তাগন সমাজে মানবাধিকার বাস্তবায়নে নানা প্রতিবন্ধকতা ও অভিজ্ঞতার বিষয়ে আলোকপাত করে সমাজে প্রকৃত মানবাধিকার রক্ষায় সবাইকে সমবেতভাবে এগিয়ে আসার আহ্বান জানান। আলোচনার দ্বিতীয় পর্বে বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডাক্তার জামশেদ আলমকে উপদেষ্টা চেয়ারম্যান করে একটি উপদেষ্টা পরিষদ ঘোষনা করা হয়। তিনি সর্বসম্মতিক্রমে সাংবাদিক রণজিত ধরকে সভাপতি ও এমদাদুল হক ভূঞা কে সাধারন সম্পাদক করে মানবাধিকার ফেডারেশানের ৩১ সদস্য বিশিষ্ট মীরসরাই উপজেলা কমিটি ঘোষনা করেন।

কমিটির অন্যান্য কর্মকর্তাগন যথাক্রমে সহ সভাপতি এ্যাডভোকেট নারায়ন চন্দ্র চর্মকার, এ্যাডভোকেট সিরাজ উদ্দৌল্লাহ ও প্রফেসর আবুল মনছুর ভূঁইয়া। যুগ্ন সম্পাদক মোহাম্মদ মীর হোসাইন, রিপন গোপ পিন্টু ও রহিম উদ্দিন বাদশা। সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আবদুল মান্নান রানা। আন্তর্জাতিক সম্পাদক সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না, অর্থ সম্পাদক সাংবাদিক সানোয়ারুল ইসলাম রনি, প্রচার সম্পাদক সাংবাদিক কামরুল হাসান, ত্রান ও শ্রম সম্পাদক সাংবাদিক জাবেদ হোসাইন, সাংস্কৃতিক সম্পাদক সাংবাদিক জিয়াউর রহমান জিতু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ছাইফুর রহমান সবুজ, দপ্তর সম্পাদক ইব্রাহীম বাদশা।  স্বাস্থ্য ও পরিবেশ সম্পাদক মোহাম্মদ নুরের ছাপা, সদস্য যথাক্রমে কাউন্সিলর মোহাম্মদ জহির উদ্দিন, শরীফ উদ্দিন শিবলু, মিহির কান্তি দাশ, আবদুল মমিন, জিয়াউর রহমান মামুন, আবুল কালাম বেলাল, জিয়াউর রহমান মামুন, বেলায়েত হোসেন, রশিদুল হাসান, মঈন উদ্দিন ও হাসান রাসেল ।