সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ৮৫ টি ঘর হস্তান্তর

নিজস্ব প্রতিনিধি :: মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ৪র্থ পর্যায়ের ২য় ধাপে মীরসরাইয়ে ৮৫জন ভূমিহীন পরিবারের মাঝে ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে। বুধবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে মীরসরাইয়ের ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ঘরের দলিল হস্তান্তর করা হয়।

মীরসরাই উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিনের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ, কৃষি কর্মকর্তা প্রতাপ চন্দ্র রায়, ইছাখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফা, জোরারগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম মাষ্টার, সাংবাদিক নুরুল আলম ও বিপুল দাশ প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন বলেন, চতুর্থ পর্যায়ে ১৮০টি ঘরের মধ্যে ৮৫টি গৃহের মধ্যে ৪৯টি জোরারগঞ্জ আশ্রয়ণ-২ প্রকল্পে ও ৩৬ টি ইছাখালী আশ্রয়ণ-২ প্রকল্পে অবস্থিত। ইতোপূর্বে চতুর্থ পর্যায়ের অবশিষ্ট ৩৫টি ঘর হিঙ্গুলী ইউনিয়নস্থ রসুলপুর আশ্রয়ণ-২ প্রকল্পে উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হয়েছে। তিনি আরো বলেন, ইতোপূর্বে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোবারকঘোনা আশ্রয়ন-২ প্রকল্পে ৯৫টি গৃহ এবং ৩য় পর্যায়ে কিছমত জাফরাবাদ আশ্রয়ন-২ প্রকল্পে ১০৯টি গৃহ নির্মাণ করে মোট ২০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে।