সোমবার, ৮ এপ্রিল ২০২৪, ২৫ চৈত্র ১৪৩০খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মাজেদা হক উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি :: মীরসরাই উপজেলার পূর্ব মায়ানীস্থ মাজেদা হক উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৯ মার্চ বিকেলে বিদ্যালয় প্রাঙ্গনে সৈয়দ মফিজ উদ্দিন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাক্ষিক খবরিকার প্রধান সম্পাদক সৈয়দ আব্দুল আলীম তুহিন, মায়ানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কবির আহমদ নিজামী, মীরসরাই উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক আবুল হোসেন বাবুল, মায়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মামুনুর রশীদ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিদারুল আলম।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদানকালে খবরিকার প্রধান সম্পাদক সৈয়দ আব্দুল আলীম তুহিন বলেন বিবেক-জ্ঞান-বুদ্ধি ও মনুষ্যত্বের কারণে মানুষকে শ্রেষ্ঠ জীব বলা হয়। আর এই শ্রেষ্ঠ জীব মানুষের শ্রেষ্ঠত্ব অক্ষুন্ন রাখতে কিছু গুণ অবশ্যই অর্জন করতে হয়। যার জন্য এই শিক্ষা প্রতিষ্ঠান।
আমরা পাঠ্যবইতে ও এর বাহিরে শিখে থাকি সততা নীতি-নৈতিকতা, দেশপ্রেম, পরোপকার এবং আদর্শ চরিত্রবান মানুষ হওয়ার মূল ভিত্তি ।
তিনি আরো বলেন উত্তম শিক্ষাব্যবস্থার জন্য প্রয়োজন অনুকূল পরিবেশ। আর এই পরিবেশ গড়ে তোলার দায়িত্ব শিক্ষাব্যবস্থার সঙ্গে সংস্লিষ্ট সব পক্ষের। শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সম্পৃক্ততাই গড়ে দিতে পারে গুণগত শিক্ষার মজবুত ভিত। শিক্ষাকে গুণগত মানের দিক থেকে উন্নত করতে পারলেই জাতীয় জীবনে এগিয়ে চলা সহজ হবে। তিনি আরো বলেন এই মাজেদা হক উচ্চ বিদ্যালয়ে প্রতিটি শিক্ষার্থী যেন দেশের প্রতিটি ক্ষেত্রে এক একজন এক-একটি নক্ষত্র হতে পারে সেই দোয়া ও প্রত্যাশা রাখি।