বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

উৎসবমুখর শীতকালীন কবিতা উৎসব সম্পন্ন


নিজস্ব প্রতিনিধি ::
আবৃত্তিকার ও নাটশিল্পী দিদারুল আলম এর পরিবেশনায় একুশের কবিতা ’কাঁদতে আসিনি ফাঁসির দাবী নিয়ে এসেছি’ মাহবুব পলাশের পরিবেশনায় সিকান্দার আবু জাফরের ‘বাংলা ছাড়ো’ দিয়ে শুরু হওয়া এবারের ’ শীতকালীন কবিতা উৎসব’ মেছে কবিতা গান আর নৃত্যের বর্ণাঢ্য আয়োজনে।
স্থানীয় খবরিকা ও যুগান্তর স্বজনের উদ্যোগে শনিবার( ৩ ফেব্রয়ারী২৪ইং) দিনব্যাপী শীতকালীন কবিতা উৎসব আরশীনগর ফিউচার পার্কের বাউল মঞ্চে অনুষ্ঠিত হয়েছে।


গীতিকবি শাখাওয়াত উল্লাহ রিপন এর সভাপতিত্বে, কবি ও সাংবাদিক মাহবুব পলাশের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মীরসরাইয়ের উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন। । উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও কথাসাহিত্যিক কাইয়ুম নিজামী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নিজামপুর কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ রফিক, অপকার নির্বাহী পরিচালক মো: আলমগীর, লালন সংগঠক নাছির উদ্দিন দিদার, কবি ও প্রভাষক জেসমিন জেসি, কবি বিভা ইন্দু, কবি ও শিল্পী হাসনা জান্নাত মিকাত, কবি নারগিস আলমগীর, নাট্যকার মঈন উদ্দিন চৌধুরী সেলিম, প্রফেসর জিতেন্দ্র লাল বড়ুয়া, অধ্যাপিকা দিপীকা বড়ুয়া, কবি আলমগীর হোসেন, অধ্যাপক আক্তারুজ্জামান, শাহাদাত হোসেন লিটন, মাহমুদ নজরুল, অধ্যাপক সামছুন্নাহার, সাংবাদিক নীরদ বরণ মন্ডল, কবি তাছলিমা চৌধুরী সুরভী ও কবি এবং শিক্ষিকা শিউলী রাণী বড়ুয়া। কবিতা ও গান পরিবেশন করেন যথাক্রমে চট্টগ্রামের সুপ্তধ্বনি আবৃত্তি পরিষদের সাধারন সম্পাদক জাহিদ হোসেন রনি, গীতিকবি আহসান আরিফ, কবি ও সাংবাদিক রণজিত ধর, রাজীব মজুমদার, তালুকদার নির্দেশ বড়ুয়া, বাবলু দে, নাছির উদ্দিন, কামরুল ইসলাম, দিদারুল আলম, কবি মীর শাহীন, আবুল খায়ের, চন্দনা চক্রবর্তি, কামরান মেহেদী, মফিজুর রহমান, রহিমা বেগম, নিজাম সওদাগর, নুসরাত ফাহিয়া, জাবেদ হোসাইন, ফারিহা জাবেদ, জিয়াউর রহমান জিতু, সানোয়ার ইসলাম রনি, নীপা মজুমদার, ছাফিয়া অর্পি, প্রিয়া দাস গুপ্ত, নাদিয়া চৌধুরী, ইব্রাহিম মাহমুদ, নিয়াজ উদ্দিন নিপু, শিহাব উদ্দিন, তাকিবুর রহমান, তাহি ও সোহান। অনুষ্ঠানে চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গান, মীরসরাইয়ের আঞ্চলিক ভাষার কবিতা, ছোট্ট বন্ধুদের গান, নাচ ও কবিতা সবাইকে বিমোহিত করে। অনুষ্ঠানে হাটহাজারীর গীতিকবি আগসান আরিফের গানের এ্যালবাম ‘ ডুবাই ওয়ালার বউ’ এ্যালবামের মোড়ক উম্মোচন করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন শিল্প সংস্কৃতি প্রকৃতপক্ষে মানুষের মন ও মননকে সৃজনশীল ধারার দিকে ধাবমান করে। এমন অনুষ্ঠানকে তিনি সবসময় মনে প্রাণে ভালবাসেন । তিনি এমন অনুষ্ঠানে সহযোগি হিসেবে থাকার প্রত্যাশা ব্যক্ত করেন।