শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে ১৮ ট্রাক মানবিক ত্রাণ বিতরণ উদ্বোধন; শেখ হাসিনার সরকার করোনাকে জয় করেই ঘরে ফিরবে ইনশাআল্লাহ -ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন


নিজস্ব প্রতিনিধি :: মীরসরাই উপজেলার ১৬ ইউনিয়ন ও ২ পৌরসভায় দুঃস্থ দরিদ্র মধ্যবিত্তদের মাঝে জরুরী মানবিক খাবার পৌছে দেয়ার তাঁর ব্যক্তিগত পক্ষ থেকে ৫০ লক্ষ টাকা অনুদানে ২য় দফার কর্মসূচি উদ্বোধন করেন সাবেক মন্ত্রী আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।
শনিবার ( ১৬ মে) সকাল ১১টায় মীরসরাই বালিকা বিদ্যালয় মাঠ থেকে প্রতিটি ইউনিয়নের ত্রাণ কমিটির মাধ্যমে প্রতি ইউনিয়নে ১ ট্রাক ( ৩০০ব্যাগ) করে ১৮ ট্রাক মানবিক খাবার উপজেলার ৫৪০০ শত পরিবারের মাঝে পৌছে দেয়ার কর্মসূচি উদ্বোধন কালে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন উপস্থিত নেতাকর্মীদের উদ্যেশ্যে এক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন করোনার আগ্রাসনের শুরুতে ও আমি বলেছিলাম, আমাদের জন্য এক মহা বিপর্যয় আসছে আর এই সরকার ইনশাআল্লাহ করোনাকে ও জয় করবে। আর এখন আমাদের যোগ্য নেত্রী শেখ হাসিনার সরকারের বলিষ্ট কর্মপরিকল্পনার সাথে এই দূর্যোগকালিন সময় আমরা অতিক্রম করছে। আর আমাদের নেত্রী সফল হবেন, করোনাকে জয় করবেন ইনশাআল্লাহ। তিনি বলেন সরকার যা সহযোগিতা দিয়েছে আমাদের নেতাকর্মীরা যার যা সামর্থ আছে এর চেয়ে বেশী দিয়ে সকলের পাশে থেকেছে এটাই আমাদের ঐক্যবদ্ধ যুদ্ধ। আমাদের সফলতা মীরসরাইয়ের মানুষে কেউ না খেয়ে নেই। সবাই নিজ নিজ এলাকার মানুষের পাশে আছে। তিনি সকল নেতাকর্মীকে স্বেচ্ছাসেবক হয়ে কাজ করার জন্য ধন্যবাদ জানান। পাশাপাশি করোনাকে নিশ্চিহ্র করা পর্যন্ত সবাইকে সচেতন থেকে সরকারের সকল নির্দেশনা মেনে চলার আহ্বান জানান। পরিশেষে বলেন আমি সব সময়ই আমার প্রিয় মীরসরাইবাসীর সাথে থাকতে চাই, শুধুমাত্র আমার শারিরীক অবস্থার পরিপ্রেক্ষিতে চিকিৎসকের নির্দেশনার জন্য এই করোনাকালীন মূহুর্তে মীরসরাইবাসী থেকে দূরে থাকতে হচ্ছে। তিনি সকলের কাছে দোয়া কামনা করেন এবং সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখেই পরস্পর সুখে দুখে পাশে থাকার পরামর্শ দেন। তিনি আরো বলেন করোনার এই আগ্রাসনের সময় আরো বাড়লে আমার ব্যক্তিগত পক্ষ থেকে ৩য় দফা আবারো মানবিক উদ্যোগ নেয়া হবে। ইতিপূর্বে রমজানের প্রাক্কালে ও তিনি উপজেলার ৬ হাজার দুস্থকে মানবিক সহযোগিতা প্রদান করেছেন।
উক্ত মানবিক ত্রাণ বিতরণ কালে আরো বক্তব্য রাখেন আইটি বিশেষজ্ঞ মন্ত্রীপুত্র মাহবুবুর রহমান রুহেল, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ আতাউর রহমান, মীরসরাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলাউদ্দিন, মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী,  সহ সভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন, সাধারন সম্পাদক জাহাঙ্গীর ভূঞা, মীরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, বারইয়াহাট পৌরমেয়র নিজাম উদ্দিন, চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, চেয়ারম্যান এমরান উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানবীর হোসেন তপু, শেখ সেলিম, মাষ্টার রেজাউল করিম প্রমুখ নেতৃবৃন্দ। উক্ত ৬ হাজার পরিবারের জন্য প্রদান করা মানবিক খাবারসামগ্রীতে প্রতি ব্যাগে রয়েছে ১০ কেজি করে চাল, ১ কেজি আটা, ১ লিটার তেল, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ ২ কেজি আলু  ও ১ কেজী চিনি।