শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে ট্রেনের ধাক্কায় বাসের ১৬ যাত্রী আহত

Mirsarai ctg accident photo 1

নিজস্ব প্রতিবেদক::
চট্টগ্রামের মীরসরাইয়ে ট্রেনের ধাক্কায় যাত্রীবাহী বাসের কমপক্ষে ১৬ জন যাত্রী আহত হয়েছে। রবিবার (৩১ জুলাই) ভোর সাড়ে ৪টায় উপজেলার বারইয়ারহাট বাজারের রেলগেইট এলাকায় এ দূর্ঘটনা ঘটে।  আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) ও উপজেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতরা হলো খাগড়াছড়ি জেলা খাগড়াপুর এলাকার দামিনি ত্রিপুরা (৪২), তার মা বিরলা ত্রিপুরা (৫৫), তার স্ত্রী পুষ্পিতা ত্রিপুরা (৩২), তার মেয়ে ইমং ত্রিপুরা ( ১৫ মাস) , মোকসুদ রহমান (৩০), মাসুদ (২৫), তার পিতা আনোয়ার (৫০)। অন্যদের নাম পরিচয় পাওয়া যায়নি। পুলিশ দূর্ঘটনা কবলিত যাত্রীবাহী বাসটি উদ্ধার করে থানা হেফাজতে নিয়েছেন। গেইটম্যানের দায়িত্ব অবহেলার কারণে এদূর্ঘটনা ঘটেছে বলে আহত যাত্রী ও স্থানীয়রা জানান। ঘটনার পর থেকে গেইটম্যান পলাতক রয়েছে। এদের মধ্যে বিরলা ত্রিপুরাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ওই বাসের যাত্রী দমিনি ত্রিপুরা জানান, রবিবার সকালে ময়মনসিংহ থেকে খাগড়াছড়ির উদ্দেশ্যে ছেড়ে আসা রিফাত পরিবহণ নামে একটি যাত্রীবাহী বাসে তার পরিবার নিয়ে উঠেন। বাসে কমপক্ষে ৩০ জন যাত্রী ছিল। বাসটি মীরসরাইয়ের বারইয়ারহাট রেল গেইট পার হওয়ার সময় চট্টগ্রামমুখী বিজয় এক্সপ্রেস নামের একটি দ্রুত গতির ট্রেন ধাক্কা দেয়। এতে ওই বাসের পেছনের অংশ দুমড়ে মুচড়ে যায়। ট্রেনের প্রবল ধাক্কায় বাসটি সড়কের পূর্ব পাশে একটি ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে পড়ে। এতে কমপক্ষে ১৬ জন যাত্রী আহত হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে বারইয়ারহাট জেনারেল হাসপাতাল, কমফোর্ট হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করায়।
তিনি আরো জানান, ট্রেন আসার সময় হলেও গেইটম্যান গেইট না ফেলে ঘুমিয়ে পড়ে। পরে দূর্ঘটনার আওয়াজ শুনে তিনি ঘুম থেকে উঠে পালিয়ে যায়।
চিনকির আস্তানা ষ্টেশন মাষ্টার রাজ কুমার রায় জানান, দূর্ঘটনার বিষয়টি রেলওয়ের উদ্ধর্তন কর্মকর্তাদের জানানো হয়েছে। ঘটনার পর থেকে গেইটম্যান ছাবের হোসেন পলাতক রয়েছে। গেইটম্যানের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা নেয়া হবে কিনা এমন প্রশ্বের জবাবে তিনি জানান, বিষয়টি রেলওয়ের উদ্ধর্তন কর্মকর্তারা বিবেচনা করবেন। কোন তদন্ত কমিটি গঠিত হয়েছে কিনা তিনি জানেন না। তবে গেইটম্যানের অসতর্কতার কারণে এই দূর্ঘটনা ঘটতে পারে বলে তিনি জানান।
জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. আনোয়ার হোসেন জানান, দূর্ঘটনার সাথে সাথে কর্তব্যরত পুলিশ কর্মকতার্রা ঘটনাস্থলে ছুটে যায়। আহতদের চিকিৎসার ব্যবস্থা করে। দূর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে গেইটম্যানের অবহেলা কারণে এমন দূর্ঘটনা ঘটেছে বলে তিনি জানান।
জোরারগঞ্জ সেকেন্ড অফিসার বিপুল চন্দ্র দেবনাথ জানান, দূঘটনায় অনেকে আহত হয়েছে। তবে কোন নিহতের খবর তাদের কাছে নেই।