রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মহাসড়কে থ্রি-হুইলার বন্ধে কুমিরা হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান

 

 :: ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে থ্রি-হুইলার বন্ধে বিশেষ অভিযান পরিচালনা করছে কুমিরা হাইওয়ে থানা পুলিশ। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ডের বিভিন্ন জায়গায় ছোটদারোগা হাট, বড়দারোগা হাট, টেরিয়াল বাজার সহ মহাসড়কের ৫ কিলোমিটার এলাকায় জুড়ে থ্রি-হুইলার সিএনজি নিষিদ্ধ করে এমন অভিযান পরিচালনা করা হয়।
এর আগে দুর্ঘটনা এড়াতে মহাসড়কে এ ছোট আকৃতির যানবাহন বন্ধে নির্দেশনা প্রদান করেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ রহমত উল্লাহ। এরই পরিপ্রেক্ষিতে কুমিরা হাইওয়ে থানা পুলিশ মঙ্গলবার দিনভর অভিযান পরিচালনা করে। এতে নির্দেশনা অমান্য করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ওঠায় ৮টি সিএনজি থ্রি-হুইলার আটক করা হয়।
কুমিরা হাইওয়ে থানার ওসি মোঃ শাহাদাত হোসেন বলেন, পুলিশ সুপারের নির্দেশনায় আমরা মহাসড়কে নিষিদ্ধ যানবাহন আটকের অভিযান পরিচালনা করছি। বুধবার মহাসড়কের ছোটকমলদহ, ছোটদারোগা হাট, বড়দারোগা হাট এবং টেরিয়াল বাজার সহ বিভিন্ন এলাকা থেকে ৮টি সিএনজি আটক করা হয়। আটককৃত অবৈধ সিএনজি থ্রি-হুইলারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার পাশাপাশি ফিটনেসবিহীন ও লাইসেন্স না থাকায় মোট ১৯ টি যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়।
তিনি বলেন, হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী মহাসড়কে সিএনজি, ইজিবাইক, নসিমন, ভটভটিসহ আমরা কোনো থ্রি-হুইলার চলাচল করতে দেব না। তারপরও মহাসড়কের পাশের কিছু কিছু শাখা রোড দিয়ে পুলিশের চোখ ফাঁকি দিয়ে এসব যানবাহন মহাসড়কে উঠে যাচ্ছে। আমরা কঠোর নজরদারির মাধ্যমে আইন আমান্যকারী যানবাহনগুলোকে আটক করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। দুর্ঘটনা প্রতিরোধে এমন অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন ওসি মোঃ শাহাদাত হোসেন।