শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

আতংকিত বিএনপি মেয়র প্রার্থী মীরসরাইতে সন্ত্রাসী হামলায় আহত ও নাজেহাল স্বতন্ত্র মেয়রপ্রার্থী

mirsori p chobi  p jpg copy

নিজস্ব প্রতিবেদক ঃ মীরসরাইতে সন্ত্রাসী হামলায় আহত ও নাজেহাল হয়েছেন আসন্ন পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মো: মোজাহের হোসেন চৌধুরী সোহেল। গতকাল বুধবার (৯ ডিসেম্বর) বিকেল পাঁচটার সময় পৌর সদরের কলেজ রোডে এ হামলার ঘটনা ঘটে। আহতের পিতা মীরসরাই পৌরসভার প্রথম মেয়র আজহারুল হক চৌধুরী উক্ত ঘটনায় অপরাধীদের শাস্তি দাবী জানিয়েছেন।

সোহেলের উপর হামলার পর সন্ত্রাসীরা বিএনপি’র প্রার্থী রফিকুল ইসলাম পারভেজের বাড়ির সামনে গিয়ে তাকেও খুঁজে এসেছে বলে অভিযোগ করেন পারভেজ।
স্বতন্ত্র প্রার্থী মো: মোজাহের হোসেন চৌধুরী সোহেলের বাবা সাবেক চেয়ারম্যান আজহারুল হক চৌধুরী স্থানীয় সংবাদকর্মীদের জানান সোহেল মীরসরাই কলেজ রোড দিয়ে তার নির্বাচনী অফিসে যাওয়ার সময় ২০-২৫ জন সন্ত্রাসী সে আওয়ামীলীগকে গালি দিয়েছে এ কথা বলে তার উপর অতর্কিত হামলা চালায়। এসময় তাকে বেদম মারধর করে আহত করা হয়েছে। ইট দিয়ে তার মাথা ফাটিয়ে দেয়। এছাড়া তার পরিধেয় পাঞ্জাবী ও গেঞ্জি ছিড়ে অপদস্ত ও নাজেহাল করে হামলাকারীরা। এক পর্যায়ে আসেপাশের লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নুরুল হুদা বলেন, রোগীর পিঠে ও মাথায় আঘাত পেয়েছেন। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি।
আবার হামলায় আহত স্বতন্ত্র প্রার্থী মোজাহের হোসেন জানান আমি নিজে বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামীলীগ করি, আমি কোথাও দলের বিরুদ্ধে কথা তুলিনি। আমাকে এভাবে হামলা করা পরিকল্পিত। তিনি আরো বলেন মীরসরাই পৌরসভার ৭ নং ওয়ার্ডের বটতল এলাকায় আমার ভাড়া নেয়া নির্বাচনী অফিসের মালিককে হুমকী ধমকি দেয়ায় ঘরের মালিক ভাড়া দিতে অপারগতা প্রকাশ করে বন্ধ করে দিয়েছে।
এই বিষয়ে সাবেক মেয়র আজহারুল হক চৌধুরী আরো বলেন আমার ছেলে এলাকাবাসীর অনুরোধে মেয়র প্রার্থী হয়েছে। নির্বাচনে প্রার্থী হওয়া সকলের গনতান্ত্রিক অধিকার। আমরা ও আওয়ামলীগ পরিবার। কিন্তু কিছু ছাত্রলীগ কর্মী দ্বারা আমরা এভাবে আক্রান্ত ও নাজেহাল হবো তা ভাবতেই অবাক লাগছে। তিনি জানান আমি এই বিষয়ে থানায় এজাহার ও নির্বাচন কমিশনে লিখিত অভিযোগের প্রস্তুতি নিচ্ছি।
এদিকে বিএনপি’র মেয়র প্রার্থী রফিকুল ইসলাম পারভেজ অভিযোগ করেন, বুধবার সন্ধ্যায় উক্ত স্বতন্ত্র প্রার্থীকে হামলার পর সন্ধা ৬টার দিকে ১০-১৫ জনের একটি সন্ত্রাসী দল তার বাড়ির সামনে অবস্থান করে এবং তাকে ডাকাডাকি করে খুঁজতে থাকে। এতে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন। তিনি আরো বলেন, আমার নির্বাচনী কাজে জড়িত নেতাকর্মীদের বিভিন্নভাবে হুমকি-ধমকি দেওয়া হচ্ছে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য। আমি এই বিষয়ে রিটার্নিং কর্মকর্তা বরাবরে অভিযোগ দিবো। স্বতন্ত্রপ্রার্থী সোহেলের উপর হামলার তীব্র নিন্দা জানান তিনি।
এই বিষয়ে ৯নং মীরসরাই সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রবিউল হোসেন বলেন আওয়ামীলীগ এমন উচ্ছৃংখল ঘটনায় বিশ্বাস করে না। গনতন্ত্র পরিপন্থি এমন ঘটনা উদ্বেগজনক বলেন তিনি। তবে এই বিষয়ে মীরসরাই পৌরসভার আওয়ামীলীগের দলীয় মেয়র প্রার্থী ও পৌর আওয়ামলীগের সভাপতি গিয়াস উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি দেখবেন বলে জানান।।
মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ উদ্দিন জানান, এবিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা রিটার্নিং কর্মকর্তা জিয়া আহম্মদ সুমন জানান, কেউ এবিষয়ে অভিযোগ করলে বিবি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।