সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি, শিল্পপতি, মানবতার কবি জনাব ফখরুল ইসলাম খান সি আই পির উদ্যোগে মাহে রমজানের খাদ্য সামগ্রী বিতরণ

মনির উদ্দিন মান্না :: চট্টগ্রাম- ১ নং আসন মীরসরাই উপজেলার ১৬ টি ইউনিয়ন ও ০২ টি পৌরসভার মাঝে চট্টগ্রাম-১ মীরসরাই আসনের মানবতার সেবক, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি, শিল্পপতি,মানবতার কবি জনাব ফখরুল ইসলাম খান (সি. আই. পি) মহোদয় কর্তৃক প্রতিষ্ঠিত মানবিক প্রতিষ্ঠান খান কল্যাণ ট্রাস্টের উাদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ- ১ম রমজান শুভ উদ্বোধন করেন মীরসরাই উপজেলা নির্বাহী অফিসার, মাহফুজা জেরিন, বিভিন্ন মানুষের হাতে খাদ্য সামগ্রী বস্তা তুলে দেন।
যেকোনো মানুষের জন্য দেশপ্রেম হলো একটি মহৎ গুণ। এই গুণ থাকাটা একজন মানুষের জন্য পরম গর্ব ও অহঙ্কারের বিষয়। নিজের জাতি ও নিজের দেশের প্রতি ভালোবাসাই হলো দেশপ্রেম। দেশপ্রেমিক মানুষের স্বার্থবোধ ও চিন্তার পরিমণ্ডল ক্ষুদ্র ব্যক্তিসত্তার গন্ডির মধ্যে আবদ্ধ থাকে না। ব্যক্তি ও পরিবারের সংকীর্ণ জগতকে অতিক্রম করে একজন দেশপ্রেমিক মানুষ দেশ ও জাতির স্বার্থ ও সত্তার সাথে নিজেকে একাকার করে ফেলে। বিশ্ব জগতে সে তখন আর একক একটি ব্যক্তি মাত্র হয়ে থাকে না, সে হয়ে ওঠে সমষ্টির অঙ্গীভূত। অন্তত, সেরকম হয়ে ওঠার পথে তার ঘটে এক তাৎপর্যপূর্ণ উত্তরণ। প্রকৃত দেশপ্রেমিকের ক্ষেত্রে এই উত্তরণের প্রক্রিয়া ও সমষ্টিগত বোধ তাকে স্বাভাবিক ধারায় নিয়ে পৌঁছে দেয় বিশ্ব মানবতার চেতনায়। এ কারণে তার নিজের দেশপ্রেম কখনোই অন্য আরেক ভিন্ন দেশ ও জাতির মানুষের দেশপ্রেমের বৈরী বা প্রতিপক্ষ হয়ে ওঠে না। সব জাতির মানুষের নিজ নিজ দেশপ্রেম হয়ে ওঠে একে অপরের পরিপূরক।
শুধু একটি একক ‘মানুষসত্ত্বা’ নয়, সে একই সাথে হয়ে ওঠে ‘মানবসত্ত্বার’ পরিচয় বহনকারী বৃহত্তর সমষ্টিগত সামাজিক সত্তার একজন রাষ্ট্র গুরুপূণ ব্যাক্তি, দেশপ্রেমিক ফখরুল ইসলাম খান কমার্শিয়ালি ইমপরট্যান্ট পারসন।
নিম্নবিত্তের ঘরে ঘরে চলছে আর্থিক সংকট।
ঠিক এমন সময় দেশের বহু বিত্তবান হাত গুটিয়ে বসে থাকলেও কিছু মানুষ তাদের সহযোগিতার হাত খোলা রেখেছেন ঠিকই। তাদের উদ্দেশ্য আত্মপ্রচার নয়। তারা মানবতার সেবায় নীরবে নিভৃতে সাধারণ মানুষদের সহযোগিতা করে যাচ্ছেন প্রতিনিয়ত। তিনি রাষ্ট্র গুরুপূণ ব্যাক্তি ও দেশপ্রেমিক ফখরুল ইসলাম খান সি আই পি।।
মীরসরাইতে মানুষ যাতে না খেয়ে না থাকে সেই জন্য গঠন করেন মানব সেবা প্রতিষ্ঠান খান কল্যাণ ট্রাষ্ট।
এ পর্যন্ত দেশে- বিদেশে ফেসবুক লাইভে এসে মানুষকে সচেতন করে যাচ্ছেন তিনি। প্রায় সময় নিজের ফেসবুক পেজে লাইভে এসে নেতা-কর্মী, চেয়ারম্যান, মেম্বার, মেয়র,কমিশনার, সাংবাদিক সহ সাধারণ মানুষকে নানা পরামর্শ দিচ্ছেন। জনপ্রতিনিধিদের নানা অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সরব প্রতিবাদ জানাচ্ছেন রাষ্ট্র গুরুপূণ ব্যাক্তি ও দেশপ্রেমিক ফখরুল ইসলাম খান সি আই পি।
তিনি আরো বলেন, এই যে দানশীলতা আমার রক্তে মিশে আছে। এটা আমি উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত। আমার বাবা প্রয়াত দানবীর হাজী মোহাম্মদ শাহ আলম ও আমার মা ছখিনা বেগম কে দেখেছি, আমার বাবা সব সময় সাধারণ মানুষের কথা চিন্তা করতেন, তাদের নানাভাবে সহযোগিতা করতেন। এবং আমার মা ও। আমার বাবা প্রয়াত হাজী মোহাম্মদ শাহ আলম কে আমার প্রিয় মীরসরাই বাসী দানবীরের উপাধিতে ভূষিত করেছেন। এখনও প্রিয় মীরসরাই মানুষ তাকে দানবীর হাজী শাহ আলম বলে স্মরণ করেন। আমি আমার বাবার সেই ধারা বহমান রেখেছি। আমৃত্যু রাখবো। মানবসেবায় আমৃত্যু কাজ করে যাবাে ।আমি আমার সাধ্যমতো মীরসরাই উপজেলা ও সারা বাংলাদেশ সহ সাধারণ দরিদ্র মানুষের পাশে সবসময় ছিলাম, বর্তমানেও আছি এবং ভবিষ্যতেও থাকবো।ইনশাআল্লাহ।
বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় পবিত্র রমজান মাসে সংযম পালন, ব্যয় সংকোচন ও কৃচ্ছসাধনের অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী এবার ইফতার পার্টি আয়োজন না করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
বৈশ্বিক অর্থনৈতিক সংকটের এমন সময়ে ইফতার অনুষ্ঠান না করে সেই টাকা গরিব মানুষদের দান করে দিতে সামর্থবানদের প্রতি সম্প্রতি আহ্বান জানান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রীর এই কৃচ্ছসাধনের বিষয়টি অনুসরণ করে ,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন মানবিক আবেদনে সাড়া দিয়ে চট্টগ্রাম এর ০১ নং আসন মীরসরাই উপজেলার ১৬ টি ইউনিয়ন ও ০২ টি পৌরসভার মাঝে রাষ্ট্রের গুরুপূর্ণ ব্যক্তি, বিশিষ্ট শিল্পপতি জনাব ফখরুল ইসলাম খান (সি.আই.পি) মহোদয়ের পক্ষ থেকে পবিত্র মাহে রমজান ২০২৪ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম ধারাবাহিক চলছে।