শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে হেমন্ত সাহিত্য আসরে বাংলার ষড়ঋতুর জয়গান


নিজস্ব প্রতিনিধি :: মীরসরাই উপজেলার স্থানীয় খবরিকা ও দৈনিক যুগান্তর স্বজন সমাবেশ এর উদ্যোগে হেমন্ত সাহিত্য আসর শনিবার ( ১২ নভেম্বর) বিকাল ৩টা থেকে মীরসরাই উপজেলা পরিষদ মিলনায়তনে লেখক ও শিক্ষানুরাগী সৈয়দ আব্দুল আলীম তুহিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।


কবি রিপন গোট পিন্টু, সায়মা ও আনিকার নান্দনিক সঞ্চালনায় উক্ত সাহিত্য আসরে গ্রাম বাংলার রুপসমৃদ্ধ ঋতু হেমন্ত সহ আসন্ন শীতের আগাম বন্দনা নিয়ে আলোচনা সং পংক্তিমালা আবৃত্তি করেন কবি মাহমুদ নজরুল, কবি শাহাদাত হোসেন লিটন, কবি ও সাংবাদিক মাহবুব পলাশ, কবি ও লেখিকা আজিজা রুপা, কবি লেখক কামরুল হাসান জনি, কবিবৃন্দ যথাক্রমে কাব্য কবির, মাজহারুল হক, সাইফুদ্দিন মীর শাহীন, আলমগীর হোসেন, চন্দনা চক্রবর্তি, কবি ও সাংবাদিক রাজিব মজুমদার, প্রান্ত দত্ত, গাজী আরিফ মান্নান, নুসরাত জাহান ফাহিয়া, তানজিল আরা তানজু, আফরার জাবিন নিধি, ফয়সাল করিম প্রমুখ। অনুষ্ঠানে দেশ ও প্রকৃতি নিয়ে সংগীত পরিবেশন করেন রণজিত ধর, নীপা মজুমদার, সুমন, আদৃতা ও আরিয়া। অনুষ্ঠানে সদ্য প্রয়াত কবি ও নজরুল গবেষক নুর আল আলম এর স্মৃতির প্রতি সম্মান জানিয়ে শোক ও শ্রদ্ধা নিবেদন করে নীরবতা সহ পংক্তি পাঠ করা হয়।

হেমন্ত আসরের গুরুত্ব নিয়ে বক্তব্য রাখেন মীরসরাই উপজেলা প্রেস ক্লাবের সাধারন নাছির উদ্দিন, প্রফেসর মনছুর ভূঞা ও প্রধান শিক্ষক নুরুল করিম। আরো উপস্থিত ছিলেন সাংবাদিক জুয়েল নাগ, আব্দুল মান্নান রানা, কবি তাছলিমা চৌধুরী সুরভী, সাংবাদিক সানোয়ার ইসলাম রনি, মীর হোসেন, রশিদুল হাসান, তাকিবুর রহমান প্রমুখ গন্যমান্য ব্যক্তিবর্গ। সবশেষে অতিথীবৃন্দ গত ৪ মাসের সেরা তিন কবিকে সেরা কবি সম্মাননা প্রদান করেন। এসময় কবি আজিজা রুপা,কাব্য কবির, প্রান্ত দত্ত ও গাজী আরিফ মান্নানকে উত্তরীয় পরিয়ে ক্রেষ্ট উপহার দেন অতিথীবৃন্দ। অতিথীবৃন্দ তাঁদের বক্তব্য সাহিত্য চর্চাকে আরো বেগবান করার প্রত্যয় ব্যক্ত করে দেশ প্রকৃতি সহ গ্রামবাংলার প্রতি দরদভরা স্বত্বা দিয়ে নিজেদের সমৃদ্ধ করার প্রচেষ্টা করাতেই পৃথিবীর সার্বিক কল্যাণ বলে অবিহিত করা হয়।