শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে জোরারগঞ্জ থানা পুলিশের দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন সম্পন্ন

নাছির উদ্দিন, মীরসরাই ঃ
“পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই স্লোগানে কমিউিনিটি পুলিশিং ডে উপলক্ষে জোরারগঞ্জ থানা পুলিশের দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালা সম্পন্ন হয়েছে। শনিবার ২৬ অক্টোবর জোরারগঞ্জ থানার আয়োজনে সকালে বেলুন উড়িয়ে ও কেক কেটে পুলিশিং ডে’র শুভ উদ্বোধন করা হয়। এরপর এক বর্ণাঢ্য র‌্যালী নিয়ে থানা পুলিশ, হাইওয়ে পুলিশ, কমিউনিটি পুলিশ এবং স্থানীয় জনতা জোরারগঞ্জ থানা এলাকা হতে বারইয়ারহাট বাজার প্রদক্ষিণ করে ফের থানায় এসে শেষ হয়। র‌্যালী শেষে থানা কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় থানার সেকেন্ড অফিসার এসআই সিরাজের সঞ্চালনায় এবং অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন ভূঁইয়ার (আইজিপি ব্যাজ বার) সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রুহেল। মীরসরাই সার্কেল এএসপি সামছুদ্দিন ছালেহ আহমেদ চৌধুরী। বারইয়ারহাট পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, কমিউনিটি পুলিশের সভাপতি জহির উদ্দিন ইরান ও সাধারন সম্পাদক এনায়েত হোসেন নয়ন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন, মীর আলম মাসুক, কবি সোনা মিয়া, এ কে এম জাহাঙ্গীর ভূঁইয়া, আলী আহছান প্রমুখ রাজনৈতিক ও কমিউনিটি পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্য বৃন্দ। এছাড়াও জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ সার্জেন্ট সোহেল সরকারের নেতৃত্বে হাইওয়ে পুলিশের অফিসার বৃন্দ।

পরে কমিউিনিটি পুলিশিং ডে উপলক্ষে জোরারগঞ্জ থানার পক্ষ থেকে সকালে স্থানীয় চিনকি আস্তান উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে রচনা ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়, এরপর থানা কার্যালয়ে বারইয়ারহাট জেনারেল হাসপাতালের এমডি কামাল উদ্দিনের নের্তৃত্বে রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়। এতে থানার পুলিশ সদস্য বৃন্দ রক্তদান করেন। পরে বিকাল ৩টা থেকে জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। এতে অংশ গ্রহণ করে জোরারগঞ্জ মকবুল আহমদ একাদশ বনাম করেরহাট অভিযান ক্লাব। খেলাটির ফলাফল ড্র হয়। সর্বশেষ সন্ধার পরে স্থানীয় আরশি নগর পার্কে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।