Monday, September 24Welcome khabarica24 Online

শনিবার থেকে ফের ৮৩ ঘন্টার অবরোধ

53

 

দশম জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল বাতিল, নির্দলীয় সরকার গঠন ও দলের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে ফের ৮৩ ঘন্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। শনিবার সকাল ৬টা থেকে শুরু হয়ে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপরসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কর্মসূচি ঘোষণা করেন। এটি ১৮ দলের ৫ম দফা অবরোধ।
সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম খান বলেন, ২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মাবলম্বিদের সবচেয়ে বড় উৎসবের দিন, এটা বিবেচনায় রেখে ১৮ দলীয় জোটের পক্ষ থেকে ঘোষণা করা হচ্ছে যে, আগামী ২১ ডিসেম্বর ভোর ছয়টা থেকে ২৪ ডিসেম্বর মঙ্গলবার বিকাল পাঁচটা পর্যন্ত অবিরাম শান্তিপূর্নভাবে সড়ক, নৌ ও রেলপথে অবরোধ কর্মসূচি চলবে। তবে শনিবার জাতীয় টিকাদান কর্মসূচির সঙ্গে যুক্ত জাতিসংঘ এবং স্বাস্থ্যবিভাগের যানবাহন এবং অবরোধ চলাকালে সংবাদপত্রের গাড়ি, এ্যাম্বুলেন্স এবং লাশবাহী গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে।ঘোষিত তফসিল অনুযায়ি নির্বাচনে যে সংসদ গঠিত হতে যাচ্ছে, তার সংখ্যাগরিষ্ঠ সদস্যই জনগণের নির্বাচিত প্রতিনিধি নন উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, তারা ক্ষমতাসীনদের মনোনীত। ফলে এই নির্বাচনী প্রহসন বন্ধ না করলে যে সংসদ গঠিত হবে, তা নির্বাচিত সংসদ হবে না, এটা হবে তাদের মনোনীত সংসদ। জনগণ এটা চায় না। জনগণ চায় তাদের ভোটে নির্বাচিত এবং তাদের কাছে দায়বদ্ধ প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত একটা জাতীয় সংসদ।
‘নির্দলীয়’ সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের দাবিতে এর আগে চার সপ্তাহে চার দফা অবরোধ ডাকে বিরোধী দল। চতুর্থ দফা ৭২ ঘণ্টা অবরোধ শুক্রবার সকাল ৬টা পর্যন্ত চলবে।

Leave a Reply