মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ৩০ ভাদ্র ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মঙ্গল ,বুধ ও বৃহস্পতি সারা দেশে অবরোধ

529369428491e-Mirza-Fakrul_1

কাল মঙ্গলবার ভোর ছয়টা থেকে বৃহস্পতিবার ভোর ছয়টা পর্যন্ত সারা দেশে রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের ঘোষণা দিয়েছে ১৮-দলীয় জোট।
আজ সোমবার রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। আজ সন্ধ্যায় আগামী নির্বাচনের তফসিল ঘোষণার পর তাত্ক্ষণিক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল তফসিল স্থগিতের দাবি জানান।
মির্জা ফখরুল বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা করে এই সরকার চরম কাণ্ডজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে। নির্বাচনের নামে কোনো প্রহসনে ১৮-দলীয় জোটসহ বিরোধী অন্য দলগুলো অংশ নেবে না। আমরা নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন চাই। নির্বাচনের নামে প্রহসনের এই প্রক্রিয়ায় অংশ না নেওয়ার জন্য দেশবাসীসহ সবাইকে আহ্বান জানান তিনি।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, একতরফাভাবে নির্বাচনের প্রক্রিয়া শুরু হওয়ায় তাঁদের আন্দোলন আগের চেয়ে নতুন পর্যায়ে উন্নীত হয়েছে। অবরোধ কর্মসূচির শেষে আরও কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণাও দেন মির্জা ফখরুল।

অ-অ+
দশম জাতীয় সংসংদ নির্বাচনের তফসিল প্রত্যাখান করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগামীকাল মঙ্গলবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পযর্ন্ত ৪৮ ঘণ্টার অবরোধের কর্মসূচির ডাক দিয়েছেন।

আজ সোমবার রাত ৯টার দিকে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমদ জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ৫ জানুয়ারি ভোটগ্রহণের দিন ঘোষণাসহ নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

– See more at: http://www.kalerkantho.com/online/national/2013/11/25/24591#sthash.tFBAaEnR.dpuf

Leave a Reply