Sunday, September 23Welcome khabarica24 Online

কিউইদের বিপক্ষে ওয়ানডেতে ফিরেছেন মাশরাফি

masrafi

ঢাকা: কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হতে এখনো দুই দিন বাকি। টেস্ট সিরিজ শেষ না হতেই ওয়ানডে সিরিজের জন্য মানসিকভাবে প্রস্তুতি নেয়া শুরু করে দিয়েছে টাইগাররা। আগামি ২৯ অক্টোবর ৩ ম্যাচের ওডিআই সিরিজের প্রথমটি মাঠে গড়াবে। আর দ্বিতীয়টি ৩১ অক্টোবর। দুই ম্যাচের জন্য আপাতত নির্বাচকমন্ডলি ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন বুধবার রাতে। ২০১০ সালে নিউজিল্যান্ডকে ৪-০ব্যবধানে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের কথা মনে রেখেই দল সাজিয়েছেন নির্বাচকরা।

তৃতীয় ম্যাচের জন্য দল ঘোষণাটা নির্বাচকরা হাতে রেখে দিলেন। সিরিজের পরিস্থিতি বুঝেই দল ঘোষণা হবে সে ম্যাচের আগে। তবে দলে খুব বেশি পরিবর্তন আসেনি। কারণ দলে মাশরাফি ফিরবেন এটা জানা ছিল। আর ব্যাটসম্যান মার্শাল আইয়ুব বাদ যাবেন এবং পেস বিভাগে আল আমিন ও রবিউল ইসলামের বদলি আসবে দলে সেটাও মোটামুটি আঁচ করা গিয়েছিল।

টেস্ট দল ছিল ১৪ সদস্যের। ওডিআই সিরিজে একজন বেড়ে দাঁড়িয়েছে ১৫ সদস্য। পেসার আল-আমিনের জায়গায় মাশরাফি। দলে প্রায় ১০ মাস পর ফিরলেন মাশরাফি। টেস্টে অভিষেক ঘটা মার্শাল আইয়ুবের বদলে এসেছেন শামসুর রহমান শুভ। পেসার রবিউল ইসলামের বদলে শফিউল ইসলাম। জিয়াউর রহমান ব্যাটসম্যানের কোটায়।

১৫ সদস্যের ওয়ানডে স্কোয়াড: মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, আনামুল হক, মমিনুল হক, নাসির হোসেন, আবদুর রাজ্জাক, সোহাগ গাজী, মাশরাফি মর্তুজা, রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাইম ইসলাম, জিয়াউর রহমান ও শামসুর রহমান।

দলে ফিরেছেন: মাশরাফি বিন মর্তুজা, জিয়াউর রহমান, শফিউল ইসলাম ও শামসুর রহমান
বাদ পড়েছেন : আল আমিন, মার্শাল আইয়ুব ও রবিউল ইসলাম

Leave a Reply