সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বিএনপি দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

20284

নিজস্ব প্রতিবেদক:: আগামী ৪জুন মীরসরাইয়ের ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন যাচাই বাছাইয়ে বিএনপি’র মনোনীত দুইজন চেয়ারম্যান প্রার্থীসহ তিন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।গতকাল বৃহস্পতিবার (১২এপ্রিল) মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তা। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন করেরহাট ইউনিয়নে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী এরমান হোসেন ও মিঠানালা ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থী শাখাওয়াত হোসেন মানিক ।
এছাড়া মায়ানী ইউনিয়নে মেম্বার প্রার্থী এমরান হোসেন, মঘাদিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের রাজিব চৌধুরী, ৪ নম্বর ওয়ার্ডের মীর হোসেন মামুন, ৬ নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বার নুরনবী ও ৯ নম্বর ওয়ার্ডের অলি আহমদের মনোনয়ন বাতিল করা হয়েছে। করেরহাট ইউনিয়নে সংরক্ষিত সদস্য প্রার্থী খালেদা আক্তারের মনোনয়নপত্র বাতিল করা হয়।
করেরহাট, মঘাদিয়া ও ওয়াহেদপুর ইউনিয়ন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা তোফায়েল হোসেন জানান, বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী এমরান হোসেনের প্রস্তাবক ও সমর্থককারীরা সংশ্লিষ্ট ইউনিয়নের ভোটার না হওয়ায়সহ মনোনয়নপত্রে একাধিক ভুল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে। মিঠানালা ও খইয়াছড়া ইউনিয়ন নির্বাচনের রির্টানীং কর্মকর্তা হুমায়ন কবির খান জানান, মিঠানালা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী শাখাওয়াত হোসেন মানিকের মনোনয়নপত্রেও একাধিক ভুল থাকায় সেটি বাতিল করা হয়েছে।