রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে প্রতিবন্ধীদের মাঝে সমাজ সেবা অধিদপ্তরের অনুদান বিতরণ

নিজস্ব প্রতিনিধি :

mirsarai pic 11.09

 

মীরসরাইয়ে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ প্রদত্ত ২০১৪-১৫ অর্থবছরে সেচ্ছাসেবী সংস্থার অনুকূলে অনুদানের চেক বিতরণ ও প্রতিবন্ধী ছাত্র-ছাত্রী ও ব্যক্তিবর্গের মাঝে অনুদানের অর্থ, হুইল চেয়ার ও সুদ মুক্ত ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়েছে। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০ টায় মীরসরাই উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ও উন্নয়ন সংস্থা অপকা’র সহযোগিতায় বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয় ।

 

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জসিম উদ্দিন ও অপকা কর্মকর্তা শিল্পীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহম্মেদ সুমন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মহিউদ্দিন রাশেদ, মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান (প্যানেল-২) ইয়াসমীন শাহীন কাকলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মীরসরাই থানার ওসি ইমতিয়াজ এম. কে ভুঁইয়া, অপকার নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ১০ নং মিঠানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহের ভুঁইয়া, ১৩ নং মায়ানী ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার কবির নিজামী, ১১ নং মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরীসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।
অনুষ্ঠানে সমাজ সেবা অধিদপ্তর পক্ষ থেকে ৫৫জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে ২ হাজার টাকা করে ১লক্ষ ১০ হাজার টাকা শিক্ষা বৃত্তি, ১০ জনকে হুইল চেয়ার, মীরসরাইয়ের ১০ টি সামাজিক সংগঠনকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়য়ের অনুদানের অর্থ, ১০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে ২০ হাজার টাকা করে সুদ মুক্ত ক্ষুত্র ঋণ প্রদান করা হয়। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ঐচ্ছিক তহবিল থেকে মীরসরাই উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির বিদ্যালয়কে ১ লক্ষ ৪৫ হাজার টাকার প্রদান করা হয়। এছাড়াও উন্নয়ন সংস্থা অপকা’র পক্ষ থেকে ৩ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরণ করা হয়।
অনুষ্ঠান শুরু হওয়ার আগে বেলা ১১টায় মীরসরাই উপজেলা পরিষদ সম্প্রসারণ ভবন নির্মানের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী।