সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে বিশ্ব সুন্নী আন্দোলনের সমাবেশ অনুষ্ঠিত

 

 

নিজস্ব প্রতিনিধিঃ অবরুদ্ধ সত্য, পরাজিত জীবন ও নিপীড়িত মানবতার মুক্তি ও বিজয়ের লক্ষ্যে বিশ্ব সুন্নী আন্দোলন এবং বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ মীরসরাই উপজেলা শাখার উদ্যোগে আলেম ওলামা শিক্ষাবিদ বুদ্ধিজীবি সম্মেলন ও সালাতু সালাম মাহফিল আজ ২৫ আগষ্ট(শনিবার) দুপুর সাড়ে ১২টায় মীরসরাই উপজেলার মস্তাননগর ফাজিল মাদ্রাসা হল রুমে অনুষ্ঠিত হয়।

আল্লামা শাহ আবু আরেফ সারতাজ এর সঞ্চালনায় এতে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন, বস্তুর উর্ধ্বে মানবসত্তার প্রবক্তা এবং বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক হযরত ইমাম হায়াত

এতে উপস্থিত ছিলেন মীরসরাই উপজেলার বিভিন্ন মাদ্রাসা কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, অধ্যাপক, সাংবাদিক বুদ্ধিজীবি মসজিদের খতিব এবং বিভিন্ন স্কুলের শিক্ষক বৃন্দ।

হযরত ইমাম হায়াত তার বক্তব্যে বলেন, ইসলামের ছদ্ধবেশী বাতিল ফেরকা ওহাবীবাদ-শিয়াবাদ-সালাফিবাদ যেমন ঈমানের বিপরীত ও দ্বীন বিকৃতিকারী তেমন নাস্তিক্য উদ্ভূত বস্তবাদী মতবাদও ঈমান বিধ্বংসী এবং দ্বীন-মিল্লাত-মানবতার বিরুদ্ধে ধ্বন্সাত্বক বিষয়। বাতিল ফেরকা ও বস্তুবাদী মতবাদের অনুসারী হয়েও এবং দ্বীনের মৌলিক দিক অস্বীকার করেও সুন্নী দাবীর মাধ্যমে প্রকৃত ইসলাম তথা আহলে সুন্নাতের পরিচয় ও রূপরেখা বিপন্ন এবং বিলুপ্তির মুখে ঠেলে দেয়া হচ্ছে।
শরীয়ত ও তরিকত সবকিছুর পূর্বশর্ত ঈমান তথা সব বাতেল থেকে মুক্ত থেকে হকে অটল থাকা তথা দয়াময় আল্লাহতাআলার উদ্দেশ্যে একমাত্র প্রাণাধিক প্রিয়নবীর হয়ে যাওয়া।
তিনি আরো বলেন, কোন প্রকার বাতিল জালিম অপশক্তির সমর্থন করে বা সহযোগী হয়ে কিম্বা দ্বীনের আধ্যাত্বিক বা রাজনৈতিক কোন দিক অস্বীকার করে ঈমানদার বা সুন্নী দাবী অসার।
তাই দ্বীন- মিল্লাত মানবতার এই চরম সঙ্কটে আমাদেরকে ঈমানীয়াতে বিশুদ্ধ পূর্ণাংগ ধারা বিশ্ব সুন্নী আন্দোলন এবং জীবন মানবতার রাজনীতি খেলাফতে ইনসানিয়াত তথা বিশ্ব ইনসানিয়াত বিপ্লবকে এগিয়ে নিয়ে যেতে হবে।