সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ওচমানপুরে জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ

নিজস্ব প্রতিনিধি ঃ
জাতীয় কবিতা মঞ্চ, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ও ফখরুল ইসলাম খান সি আই পি সার্বিক সহযোগীতা এবং মীরসরাই সেচ্চাসেবী সংগঠন আর্দশ বন্ধু ফোরাম ব্যবস্থপনায় রবিবার বিকাল সাড়ে ৪টায় ওচমানপুর উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গনে বৃক্ষরোপন ও চারা ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়েছে। এই সময় প্রায় ১হাজার ৫০০টি ফলজ, বনজ, ওষুধি বৃক্ষরোপন ও চারা বিতরণ করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন ওচমানপুর বিদ্যালয়ে প্রধান শিক্ষক সানা উল্লাহ্, বিদ্যালয় পরিচালনা পরিষদরে সদস্য নুরুল হুদা, আদর্শ বন্ধু ফোরামের সভাপতি দ্বীন মোহাম্মদ, সহ-সভাপতি কাজী সবুজ, সাধারান সম্পাদক নুরুল হুদা মোর্শেদ, এবং ওচমাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, ও আদর্শ বন্ধু ফোরামের সদস্য’রা।

 

জাতীয় কবিতা মঞ্চ, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির প্রধান পৃষ্টপোষক, ফখরুল ইসলাম খান সি আই পি বলেন, ব্যক্তিগত সামাজিক দায়বদ্ধতা মূলক কাজের অংশ হিসেবে জলবায়ু পরিবর্তনের ঝুকি মোকাবেলার আগাম প্রস্তুতি গ্রহণ, প্রকৃতির সৌন্দর্য্যবর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সবুজ পরিবেশ গড়তে আজীবন মেয়াদী এই ব্যতিক্রমী উদ্যোগ চলিয়ে যাবেন বলে তিনি জানান ।
তিনি আরো বলেন মীরসরাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন ও সকল শিক্ষার্থীর মাঝে সবুজ গাছের চারা বিতরণের মাধ্যমে সবুজ বাংলাদেশ গড়ার জন্য সরকারসহ সকল মহলের নিকট উদাত্ত আহ্বান জানিয়েছেন।