রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ের সন্তান আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান ঢাকার নতুন ডিসি

নিজস্ব প্রতিনিধি : ঢাকা জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান। রোববার (২৫ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। ফেরদৌস খান মীরসরাই উপজেলার ৭ নম্বর কাটাছরা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম কাটাছরা গ্রামের বাসিন্দা।

তিনি এর আগে কুড়িগ্রামের ডিসি হিসেবে দায়িত্ব পালন করেছেন। আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান বিসিএস ১৮তম ব্যাচের কর্মকর্তা। গত বছরের ১১ মে তিনি কুড়িগ্রামের ডিসি হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব ছিলেন। তারও আগে ২০১৪ সালের ১৩ জুলাই থেকে তিনি কর্মরত ছিলেন জাতীয় পরিকল্পনা একাডেমিতে (এনএপিডি)।

ঢাকা জেলার বর্তমান জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন মোহাম্মদ সালাহ উদ্দিন। আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান এখন থেকে সালাহ উদ্দিনের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের রোববারের আদেশে ঢাকার ডিসি মোহাম্মদ সালাহ উদ্দিনকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক করা হয়েছে।
আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান ঢাকা জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পাওয়া শুভেচ্ছা জানিয়েছেন মীরসরাই প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান পলাশ, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন চৌধুরী সহ প্রেস ক্লাবের নেতবৃন্দ এছাড়া শুভেচ্ছা জানিয়েছেন উত্তর চট্টগ্রামের জনপ্রিয় পত্রিকা পাক্ষিক খবরিকা, সাহিত্য পত্রিকা মাসিক দুর্বার সম্পাদক রাজিব মজুমদার,ত্রৈমাসিক ছড়ার আসর সম্পাদক আনোয়ারুল হক নিজামী।