রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইতে ৯ ট্রাকে গনডাকাতি, আড়াই ল টাকা লুট, ৫ চালক আহত

নিজস্ব প্রতিনিধি : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার বড়তাকিয়া থেকে উপকূলীয় সংযোগ সড়কের আবুতোরাব এলাকায় বুধবার (২০ মে) ভোর ৩টায় ৯ টি পন্যবাহী ট্রাকে গনডাকাতি করেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে মীরসরাই থানা পুলিশের ৫টি টিম ঘটনাস্থলে ছুটে গেলে ডাকাতরা পালিয়ে যেতে সম হয়।
ডাকাতদলের কবলে পড়া আহত চালক ও তিগ্রস্থদের থেকে প্রাপ্ত তথ্যে জানা যায় মীরসরাই উপজেলার মঘাদিয়া উপকূলীয় সিপি বাংলাদেশ লিঃ এর ৯টি পোল্ট্রি মুরগীবাহী ট্রাক চট্টগ্রামের উদ্যেশ্যে গতকাল ভোর ৩টার পর রওনা হয়ে মহাসড়কের দিকে আসছিল। আবুতোরাব বাজার পেরিয়ে মিরসরাই ট্রাজেডীস্থল পেরুলেই নির্জন স্থানে ডাকাতদল ট্রাকগুলোকে রাস্তার মধ্যখানে ব্যারিকেড দিয়ে দাঁড়াতে বাধ্য করে। এরপর অস্ত্রের মুখে জিম্মি করে ৯টি ট্রাকের চালক ও হেলপাারদের কাছে থাকা মোবাইল ফোন ও নগদ টাকা নিয়ে যায় । এসময় বাধা দেয়ার চেষ্টা কালে ডাকাতদের ছুরি ও লাঠির আঘাতে আহত হয় চালক মিন্টু আহমেদ (৫০), মোঃ রাসেল (৩২), মোঃ মুক্তার (৩৪), সোহাগ (৩০), আমির হোসেন (৪৫)। আহতদের মধ্যে গুরুতর আহত পিন্টু আহমেদকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যায়।
আহত চালক মোঃ রাসেল জানায় ডাকাতদলকে চালানের ১০ হাজার টাকা দেয়ার পর মোবাইল ফোনটি না দিতে চাইলে ডাকাতরা তার ট্রাক নং চট্টমেট্রো-ট ১১-০১৩৪ ও চট্টমেট্রো-ট ১১-০৬৭১ সহ ৬টি ট্রাকের গ্লাস ও ভাংচুর করে। মুরগীর হ্যাচারীর মালিক সিপি লিঃ এর জনৈক চালান কর্মকর্তা আরিফুল ইসলাম জানান ডাকাতদল চালকদের কাছ থেকে চালানের সর্বমোট আড়াই ল টাকা সহ ১০ টি মোবাইল সেট নিয়ে যায়।
এই বিষয়ে জানতে চাইলে ঘটনাস্থল পরিদর্শনকারী এসআই মকিবুল ইসলাম বলেন ডাকাতরা গাড়ীগুলো ব্যরিকেড আটকের ঘটনা শুনে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌছালে ডাকাতরা এর আগেই পালিয়ে যায়। মীরসরাই থানার ওসি ইমতিয়াজ এম কে ভূঞা বলেন আমরা উক্ত ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছি, আশা করছি শীঘ্রই অপরাধীদের আটক করতে সম হবো। তিগ্রস্থদের কাছ থেকে লিখিত অভিযোগের প্রক্রিয়া চলছে বলে জানা যায়।