সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইতে পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর বাড়ীতে ডাকাতি, আহত-৫

মীরসরাই প্রতিনিধি ॥ এবার পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনা ঘটেছে। মুখোশধারি ডাকাত দল গত বুধবার (২২ এপ্রিল) গভীর রাতে উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের পূর্ব হিঙ্গুলী গ্রামের মেহের আলী পন্ডিত বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটায়। এসময় ডাকাতদল দা-ছুরি দিয়ে কুপিয়ে জখম করে ৫জনকে। তাদের মধ্যে ৩জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঘটনার শিকার বারইয়াহাট বাজারের মুদি দোকানদার নিজাম উদ্দিন জানায় বুধবার (২২ এপ্রিল) রাত আড়াইটায় একদল লোক বাড়ীর দরজায় এসে পুলিশ বলে ডাকতে থাকে। এসময় সবাই আতংকগ্রস্থ হয়ে দরজা খুলে না দিলে ডাকাতদল লোহার গ্রীল ভেঙ্গে ঘরে প্রবেশ করে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ফেলে। নিজাম উদ্দিন আরো বলে আমি যা আছে নিয়ে যেতে বলি। তবু ও ডাকাতদল আমাকে ও আমার স্ত্রী ডালিয়া খানমকে ও বেঁধে ফেলে ঘরের আলমারির চাবি নিয়ে আমার স্ত্রীর ১৫ ভরি স্বর্ণ, ব্যবসার ২ লক্ষ টাকা নিয়ে শব্দ করলে প্রাণে মেরে ফেলবে বলে কিল ঘুষি মারে। এতে প্রতিবাদ করলে ডাকাতদল আমার ভাই ফখরুদ্দীন (৫০), ভাবি ফরিদা ইয়াসমিন (৩৫) ও বেড়াতে আসা তালতো সাগর (১৬) কে কুপিয়ে গুরুতর আহত করে।
ডাকাতদল একে একে চার ভাইয়ের প্রায় ২৫ ভরি স্বর্ণও ৩ লক্ষাধিক টাকা নিয়ে যায় বলে জানান নিজাম উদ্দিন। এদিকে আহতদের মধ্যে গুরুতর ৩জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হিঙ্গুলী ইউনিয়নের সদস্য (মেম্বার) সাহাব উদ্দিন জানান, এর পূর্বে ডাকাতরা পাশ্ববর্তি মাকু মিয়ার বাড়িতে ও হানা দেয়েছিল। এসময় ডাকাতরা বাড়ির পাশে অবস্থিত মসজিদের ইমামকে অস্ত্রের মুখে জিম্মি করে গ্রিলের তালা কেটে ভেতরে প্রবেশের চেষ্টা করে। কিন্তু গ্রামের লোকজন ও পুলিশ চলে আসায় ডাকাত দল পালিয়ে যায়। পরে একই গ্রামের উক্ত ফখরুদ্দীনের বাড়ির গ্রিল কেটে ঘরে ঢুকে পরিবারের লোকজনকে এলোপাথাড়ি কোপাতে থাকে।
জোরারগঞ্জ থানার দায়িত্বরত ডিউটি অফিসার এসআই মনির হোসেন জানান উক্ত ডাকাতির ঘটনায় সামছুদ্দিন (৫৫) বাদী হয়ে মামলা নং ২০, তাং ২৩-৪-১৫ এন্ট্রি করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা এসআই আলমগীর হোসেন বলেন আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আশা করছি শ্রীঘ্রই অপরাধীদের আইনের হাতে তুলে দিতে সক্ষম হবো।