রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

জীবন মৃত্যুর সন্ধিক্ষনে এই মাসুদ রানার পাশে কেউ দাঁড়াবে কি !

শাহাদাত হোসেন, চট্টগ্রাম ব্যুরো :

 

mirsori manobik

এক সময়ের তুখোড় ছাত্রনেতা মীরসরাই কলেজ ছাত্র সংসদের সমাজ কল্যান সম্পাদক মোস্তফা আজিম প্রকাশ মাসুদ রানা আজ মৃত্যুশয্যায়। রিয়াদে সড়ক দূর্ঘটনা পরবর্তি শরীরে সঠিক চিকিৎসা সম্পন্ন না হওয়ায় পাল্টা ব্যাধীতে আক্রান্ত হয়ে মৃত্যুবথযাত্রীর পাশে কোন হৃদয়বান এখনো পাশে দাঁড়ালে হয়তো রক্ষা পাবে একটি ভালো মানুষের প্রাণ। আমাদের সমাজের কোন হৃদয়বান ব্যক্তি কি নেই যাঁর সাহায্যের প্রসারিত হাতে দুটো ফুটফুটে শিশুর বাবা আবার সুস্থ হয়ে উঠবে। কারো জীবন বাঁচানোর মতো উদার মানবিকতার ও মহানুভবতার চেয়ে বড় যে আর কিছু নেই।
জনাব মাসুদ রানা মীরসরাই ইউনিয়নের কিছমতজাফরাবাদ গ্রামের বশির উদ্দিন ভূঞা বাড়ীর মরহুম আমিনুল ইসলামের পুত্র। দীর্ঘ ১যুগের ও বেশী তিনি সৌদিআরবের রিয়াদে ড্রাইভিং কাজে কর্মরত ছিলেন। নিজের প্রচেষ্টা আর শ্রম ও ত্যাগের বিনিময়ে স্ত্রী সন্তানদের নিয়ে সুখেই যাচ্ছিল তাঁর দিনযাপন। কিন্তু গত ১০ মাস পূর্বে রিয়াদে একটি সড়ক দূর্ঘটনায় মর্মান্তিকভাবে আহত হন তিনি। এসময় গলায়, স্পাইনাল কডে, হিপ হাড্ডি সহ শরীরের বিভিন্ন অংশে অনেক বেশী আঘাতপ্রাপ্ত হওয়ায় দীর্ঘ ৪ মাস সেখানকার কিং অব আজিজ হাসপাতালে চিকিৎসার পর চিকিৎসকরা তাঁকে দেশে পাঠিয়ে দেয়।
এখানে আসার পর কিছুদিন সিএসসিআরে চিকিৎসাধিন থাকার পর চিকিৎকরা জানায় তাঁর সঠিক চিকিৎসার জন্য তাঁকে মাদ্রাজ বা সিঙ্গাপুর নিয়ে যেতে হবে। আর সঠিক চিকিৎসার জন্য প্রয়োজন অনেক টাকা। পুরো চিকিৎসায় লাগতে পারে প্রায় ১৫ লক্ষ টাকা। তাঁর অন্যতম চিকিৎসক চট্ট্রগাম মেডিকেল কলেজের অর্থপেডিক চিকিৎসক ডাঃ মোঃ এমরান জানান চট্টগ্রাম মেডিকেলের প্রফেসর ডাঃ মোঃ মনজুরুল ইসলাম সহ বিশেষজ্ঞগন মাসুদ রানাকে নিয়ে একটি বোর্ডে চিকিসকগন সিদ্ধান্তে উপনিত হয়েছেন যে তাঁকে দেশের বাহিরে নিয়ে দ্রুত সঠিক চিকিৎসা না দিলে দিনে দিনে শারিরীক অবনতি ঘটতে পারে, যা খুবই ঝুকিপূর্ণ।
এদিকে মাসুদ রানার কন্যা তামান্নার আইডিয়াল কলেজে এইচএসসিতে পড়া আর ৬ষ্ঠ শ্রেণীতে পড়া পুত্র রুয়াইমের পড়ালিখা, ভরনপোষন চালাতেই মা নিলুফার পূর্বের গচ্ছিত সহ কপর্দকহীন এখন। কি করে স্বামীকে বাঁচাবেন আর কি করে সন্তানদের দুমুঠো অন্ন মুখে তুলে দিবেন, পড়া লিখা বা সব কিভাবে স্বাভাবিক রাখবেন কিছুই বুঝে উঠতে পারছেন না এক সময়কার ডাক সাইটে ছাত্রনেতা আর কর্মবীর এই স্বামী মাসুদ রানাকে চট্টগ্রামের গনিবেকারীস্থ ভাড়া বাসায় সন্তানদের কাছে রেখে ও চিকিৎসা করাতে পারছেন না । সন্তানদের বুকে আঁকড়ে স্বামীর বিছানা পাশে শুধু কেঁদে চলেছেন ‘ আমার স্বামীকে কি আর বাঁচাতে পারবো না ?’ কেউ কি এই শিশু সন্তানদের পিতাকে বাঁচাতে এগিয়ে আসবে না ?
কোন হৃদয়বান ব্যক্তি যদি এই অসহায় ব্যক্তির পাশে দাঁড়ান ১৮১৪১০৬৮৪৩ নাম্বারে যোগাযোগ করতে পারেন। সাহায্য পাঠানোর হিসাব নং : ০৬৩১৩৪০০১০০১৯, নিলুফার ইয়াসমিন , সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, চকবাজার শাখা, চট্টগ্রাম।