সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বাসের চাকায় নিভে গেল কলেজ ছাত্রীর জীবন প্রদীপ

বাবা চট্টগ্রামের একটি বেসরকারি প্রতিষ্ঠানে কেয়ারটেকারের চাকরি করে, মা বাবা ও বড় দু ভাইসহ সবার স্বপ্ন আদরের মেধাবি ছোট বোন পড়ালেখা করে কিছু একটা হবে। কিন্তু একমাত্র বোনের সেই স্বপ্ন দলিত হলো স্কুল বাসের চাকায়। নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজের এইচএসসি ১ম বর্ষের মানবিক বিভাগের মেধাবি ছাত্রী মোর্শেদা আক্তার তানিয়া (১৭) প্রতিদিনের মতো গতকাল শনিবার কলেজ থেকে দুপুর ১টায় বাড়ি ফেরার জন্য উঠে স্থানীয় জোরারগঞ্জ জেবি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী বাসে। উপজেলার ১২নং খৈয়াছরা ইউনিয়নের পোলমোগরা আবুল কাশেম বালিকা বিদ্যালয়ের সামনে নামতেই পা রাখছিল নিচের আইল্যান্ডে। কিন্তু পিছলে গিয়ে সে পড়ে যায় নিচে। আর বাসও চলতে থাকায় মুহূর্তেই চলে যায় চাকার নিচে। গুরুতর আহত অবস্থায় প্রথমে মাতৃকা হাসপাতাল ও পরে বিকাল ৪টায় চমেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তানিয়া পোলমোগরা গ্রামের মো. আলাউদ্দিন প্রকাশ সাহাবুদ্দিনের ছোট সন্তান। নিহত তানিয়ার দু’ভাইয়ের বড় রিয়েল বিএ পাশ করে চাকরীর চেষ্টা করছে। আরেক ভাই রাজিব ইলেকট্রিশিয়ানের কাজ করে। দুজনেরই বোনের পড়ার প্রতি ছিল সকল ভাবে আন্তরিক। সেই বোন গতকাল বাসের চাকায় লাশ হলে নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাস সহ খৈয়াছরা ইউনিয়নের পোলমোগরা গ্রাম জুড়ে নেমে আসে শোকের ছায়া।

কাঁদতে কাঁদতে এক ভাই চিৎকার করে বলে কলেজে যেতে আর বলবে না ‘টাকা দে ভাইয়া,’ ফিরে এসে মাকে বলবে না ‘খেতে দাও মা’।

গতকাল রাত সাড়ে ১০টা নাগাদ নিহত তানিয়ার চাচা সেরাজুল ইসলাম জানান, তানিয়ার বাবা মেয়ের লাশ নিয়ে ফিরলে জানাযা ও দাফন করা হবে। দুর্ঘটনার বিষয়ে থানায় কোন অভিযোগ দেয়া হবে কিনা জানতে চাইলে তা ও মা-বাবা ফিরে এলে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান।

এ বিষয়ে নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিক উদ্দিন জানান, তানিয়ার মৃত্যুতে কলেজে রবিবার (আজ) শিক্ষার্থী, শিক্ষকদের কালো ব্যাজ ধারন ও সোমবার দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। চৌধুরীর হাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.ফরিদ উদ্দিন জানান, দুর্ঘটনার বিষয়টি আমরা অবহিত হয়েছি, এ বিষয়ে আইনগত প্রক্রিয়া প্রক্রিয়াধীন।