সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বারইয়ারহাট পৌরসভার ৩৩ কোটি ৫৪ লক্ষ টাকার বাজেট ঘোষণা

Baryaerhat pourashava pic

নিজস্ব প্রতিবেদক-  বারইয়ারহাট পৌরসভার ২০১৬-২০১৭ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। আজ ১৪ জুলাই দুপুর ১২টায় পৌরসভা চত্ত্বরে বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার লাইসেন্স পরিদর্শক মো: নুরুল করিমের উপস্থাপনায় মেয়র মোহাম্মদ নিজাম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সিডিএ সদস্য আলহাজ্ব জসীম উদ্দিন।
২০১৬-২০১৭ অর্থবছরের বাজেট ঘোষণা বক্তৃতায় মেয়র নিজম উদ্দিন বলেন, গত ৩০ ডিসেম্বর নির্বাচনে আমি বারইয়ারহাট পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পর চলতি বছরের ২৪ জানুয়ারী শপথ গ্রহণের পর ২৯ ফেব্রুয়ারী পৌরসভার দায়িত্ব গ্রহণ করি। ২০০০ সালে মীরসরাইয়ের সাংসদ এবং গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ঐকান্তিক প্রচেষ্ঠায় পৌরসভাটি সৃষ্টি হয়। পৌরসভা সৃষ্টির ১৫ বছর অতিক্রম হলেও, অপার সম্ভাবনা থাকা সত্ত্বেও পৌরসভার অবকাঠামোগত ও যোগাযোগের ক্ষেত্রে তেমন উন্নয়ন হয়নি। আমি দায়িত্ব গ্রহণের পরপরই মানুষের দৌরগোড়ায় পৌরসভার সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে পৌরসভার নিজস্ব অর্থায়নে পৌর ড্রেনেজ ব্যবস্থার স্থায়ী সমাধান, পৌর এলাকায় ষ্ট্রীট লাইটের ব্যবস্থা, বিভিন্ন ষ্ট্যান্ড নির্মাণ, কাঁচা বাজার উন্নয়ন, পৌর এলাকা পরিচ্ছন্নতা কার্যক্রম সহ ইত্যাদি কার্যক্রম হাতে নিয়েছি। এসময় তিনি বারইয়ারহাট পৌসভাকে একটি আদর্শ পৌর-সভা হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে ২০১৬-২০১৭ অর্থ বছরের জন্য ৩৩ কোটি ৫৪ লাখ ৪০ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব জসিম উদ্দিন বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকায় সারা দেশের ন্যায় মীরসরাইতেও উন্নয়নের জোয়ার সৃষ্টি হয়েছে। বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ২০১৬-১৭ অর্থ বছরের জন্য যে বাজেট ঘোষণা করেছেন তা বাস্তবায়নের মধ্য দিয়ে বারইয়ারহাট পৌরসভা একটি আদর্শ পৌরসভা হিসেবে প্রতিষ্ঠিত হবে। তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশের প্রত্যেকটি উপজেলায় ১টি কলেজ ও ১টি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারীকরণের ঘোষণা দিয়েছে। যেটি অতীতের কোন সরকার করার সাহস করতে পারেনি। বর্তমানে দেশে জঙ্গিরা মাথাছাড়া দিয়ে উঠতেছে। জঙ্গিদের শক্ত হাতে প্রতিহত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। ২০১৪ সালে যেমন পেট্রোল বোমা রোধ করা গেছে তেমনি জঙ্গিও নির্মূল করা যাবে। আ’লীগ জানে কীভাবে জঙ্গি রোধ করতে হয়। সেজন্য সবাইকে আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃত্বে সোচ্চার হতে হবে।
আলোচনা সভার শুরুতে প্যানেল মেয়র মো: হারুন স্বাগত বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য মুক্তিযোদ্ধা মহিউদ্দিন রাশেদ, বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র জালাল উদ্দিন, বারইয়ারহাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: আলমগীর। এসময় অন্যানের মাঝে উপস্থিত ছিলেন, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান বিপ্লব, হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন হারুন, কাউন্সিলরবৃন্দ এবং বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।