শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের নতুন অধ্যক্ষ মোঃ আমিনুর রসুল

153

কলেজ প্রতিনিধি : চট্টগ্রামের মীরসরাইয়ের আবুতোরাবে প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মোঃ আমিনুর রসুল। সম্প্রতি তিনি আনুষ্ঠানিক ভাবে যোগদান করেন। এর পূর্বে সুনামের সাথে দীর্ঘ নয় মাস ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন অত্র কলেজের ইসলামের ইতিহাস ও সাংস্কৃতি বিভাগের সিনিয়র প্রভাষক আবচার উদ্দিন।

ঐতিহ্যবাহী প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজটি প্রতিষ্ঠিত হয় ২০০১ সালে। প্রতিষ্ঠার শুরু থেকে আমিনুর রসুল হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন। তাঁর বাড়ী চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায়। তাঁর স্ত্রী খালেছা খানম করেরহাট গণিয়াতুল উলুম হোছাইনিয়া আলিয়া মাদ্রাসার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত আছেন। ব্যক্তিগত জীবনে এই তার এক কন্যা সন্তানের জনক-জননী।

বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবচার উদ্দিন বলেন, মোঃ আমিনুর রসুল দীর্ঘ সময়ে কলেজের শিক্ষার মানোন্নয়নে একাগ্রতার সাথে অবদান রেখে গেছেন। একাডেমিক কার্যক্রম, বাজেট-অডিট ও সহ-শিক্ষা কার্যক্রমে সুনামের সাথে দায়িত্ব পালন করতেন। তাঁর সততা ও সময়ানুবর্তীতার প্রতি ছাত্র-শিক্ষক, অভিভাবক ও কলেজ পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ সন্তুষ্ট ছিলেন। আশা রাখছি উপজেলা ব্যাপী কলেজের চলমান সুনাম ধরে রাখার জন্য তিনি আন্তরিক ভাবে কাজ করে যাবেন।