সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ক্যানসার আক্রান্ত ছেলের হাতে ইমরান হাশমির লেখা বই

imran

অভিনেতা থেকে লেখক বনে গেলেন বলিউডের ‘সিরিয়াল কিসার’ খ্যাত অভিনেতা ইমরান হাশমি! নিজের ক্যানসার আক্রান্ত ছেলেকে নিয়ে পিতা হিসেবে তার স্ট্রাগল নিয়ে বই লিখেছেন তিনি। আর সেই বইটি এবার প্রকাশিত হল। ছেলের ক্যানসারের সময়কালে পিতা হিসেবে যে সংগ্রাম আর সংকটের মধ্য দিয়ে তিনি গিয়েছেন, তাই উঠে এসেছে পুরো বইয়ে। সদ্য প্রকাশিত ইমরান হাশমির লেখা এই বইটির মোড়ক উন্মোচনও করলেন তার সেই ছেলে আয়ান-ই! এবং তা অভিনব পদ্ধতিতে!

সম্প্রতি ইমরান হামশি তার ফেসবুকে একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে দেখা যায় তার হাতে প্যাকেটে মোড়ানো একটি বই। আর সেটা তার একমাত্র ছেলে আয়ানকে দিচ্ছেন। কিন্তু আয়ান ভুঁ দৌড়। কিছুতেই সে প্যাকেটটি খুলবে না। ছেলের পিছু নাছুরবান্দা বাবা ইমরান হাশমিও দৌড়াচ্ছেন। এক সময় ছেলেকে ধরে তার হাতে প্যাকেটটি দেন এবং আয়ান তা উন্মোচন করেন। আর তখনি দেখা যায় পেপার ব্যাগে সুদৃশ্য বই। বইয়ের নাম ‘দ্য কিস অব লাইফ’!

নয় বছর হল ৩৬ বছর বয়সী ইমরান হাশমি বিয়ে করেছেন পারভীন শাহানিকে। তাদের ঘরে একমাত্র সন্তান আয়ান। বর্তমানে পাঁচ বচর বয়সী আয়ান তার তিন বছর বয়স থেকেই ভুগছিলেন ক্যান্সারে। হত দুই বছর ক্যানসারে ভুগতে থাকা ছেলের বাবা হিসেবে সময়টা কতো দুর্বিষহ তা হারে হারে টের পেয়েছেন ইমরান হাশমি।  বাবা হিসেবে চরম সংকটের মধ্য দিয়ে গিয়েছেন হাশমি। দুই বছর ধরে ছেলেকে নিয়ে ক্যান্সারের বিরুদ্ধে স্ট্রাগল করে গেছেন। আর এই সময়টাকেই লিখিত আকারে বইয়ের মাধ্যমে তার ভক্ত অনুরাগীদের জানাতে বই লিখলেন তিনি। বিশ্বখ্যাত ‘পেঙ্গুইন’ প্রকাশনা থেকে প্রকাশ পেল হাশমির লেখা বইটি। বইটি লিখতে তাকে সহযোগিতা করেছে বিলাল সিদ্দিকী।

প্রসঙ্গত, ইমরান হাশমি অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ ছবি ছিল ‘হামারি আধুরি কাহিনী’। বর্তমানে তিনি ক্রিকেটার আজহার উদ্দিনের উপর নির্মাণ হতে যাওয়া আত্মজীবনী নির্ভর ‘আজহার’ ছবির কাজে ব্যস্ত আছেন। ছবিটি অ্যান্থনি ডি’সুজা নির্মাণ করছেন। আর এই ছবিতে ইমরান হাশমীর বিপরীতে অভিনয় করবেন লারা দত্ত ও প্রাচী দেশাই।  চলতি বছরের ১৩ জুলাই ছবিটি মুক্তির কথা রয়েছে।