শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

আল আইনে পৃথক অগ্নিকান্ডে চট্টগ্রামের তিন ব্যবসায়ী ক্ষতিগ্রস্থ

বিশেষ প্রতিনিধি, ইউএই :

 

fire

 

সংযুক্ত আরব আমিরাতের আল আইন সানাইয়া ৪ নম্বর ও ৭ নম্বর এলাকায় অগ্নিকাণ্ডে বাংলাদেশি মালিকানাধীন বিল্ডিং মেটারিয়ালের দুটি ব্যবসা প্রতিষ্ঠান ও একটি সুপার মার্কেটসহ ছয়টি দোকান পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ তিন বাংলাদেশি ব্যবসায়ী চট্টগ্রামের বাসিন্দা।

 

জানা গেছে, সোমবার দিবাগত রাত একটার দিকে সানাইয়া ৪ নম্বর এলাকার আল নাসের বিল্ডিং মেটারিয়াল স্টোর থেকে আগুনের সূত্রপাত হয়ে পুড়ে গেছে হাটহাজারী উপজেলার নজুমিয়ার হাটের আবদুল মোতালেবের মালিকানাধীন বিন ছালেহ বিল্ডিং মেটারিয়াল স্টোর ও চট্টগ্রামের বোয়ালখালীর প্রবাসী মোহাম্মদ ইব্রাহীমের মালিকানাধীন আল হাসান ইব্রাহীম বিন্ডিং মেটারিয়াল এল এল সি নামের আরো দুটি ব্যবসায়ী প্রতিষ্ঠান। অগ্নিকাণ্ডে আনুমানিক ১০ মিলিয়ন দিরহাম মূল্যের মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে।

 

আল আইন সানাইয়া ৪ নম্বরের স্থানীয় ব্যবসায়ী মফিজুল আলম জানান, আগুনে বিন ছালেহ ও আল হাসান ইব্রাহিম বিন্ডিং মেটারিয়াল স্টোর পুড়ে গেছে। বিন ছালেহ বিল্ডিং মেটারিয়াল স্টোরের মালিক আবদুল মোতালেব কিছুদিন পূর্বে মারা গেছেন। বর্তমানে ওই প্রতিষ্ঠান দেখাশুনা করতে তার স্ত্রী। আগুন লাগার পর থেকে পুলিশ ওই স্থানে কাউকে যেতে দিচ্ছে না, তবে ধারণা করা হচ্ছে পাশ্ববর্তী আরো তিনটি দোকান পুড়ে গেছে।

 

অন্যদিকে, সোমবার সকাল সাড়ে আটটার দিকে আল আইন সানাইয়া ৭ নম্বর এলাকায় অগ্নিকাণ্ডে পুড়ে গেছে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ইসাপুর এর মোহাম্মদ জসিম উদ্দিনের ব্যবসায় প্রতিষ্ঠান জসিম সুপার মার্কেট।

 

স্থানীয় ব্যবসায়ী তৈয়বুল হক খন্দকার জানান, জসিম সুপার মার্কেট গত রমজানে সাইড স্থানান্তর করা হয়। দু মাসের মাথায় এই অগ্নিকাণ্ডের ঘটনায় মালামাল ও নগদ অর্থ সহ ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ৮ মিলিয়ন দিরহাম। অগ্নিকাণ্ডে সুপার মার্কেটের পাশ্ববর্তী সুরিয়ানি মালিকানাধীন আল বাশার গ্যারেজ ও ভারতীয় একটি বিল্ডিং কনেস্ট্রাকশন কোম্পানির স্টোরও ক্ষতিগ্রস্থ হয়েছে।