শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

১৫ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত


Warning: Trying to access array offset on value of type bool in /home/khabarica24/public_html/wp-content/themes/taslimnews/inc/template-tags.php on line 163
১৮ দলীয় জোটের টানা অবরোধ-হরতালের কারণে ১৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়গুলো থেকে সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। নতুন পরীক্ষার তারিখ ও সময় পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.juniv.edu/admission) জানানো হবে। ১৭ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত এ ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল।রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ দু’বার পরিবর্তন করে আগামী ২৫, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর নির্ধারণ করা হলেও ফের তা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরিবর্তিত সময়সূচি পরবর্তীকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.ru.ac.bd) জানিয়ে দেয়া হবে।পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা ১৭ ডিসেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে তা স্থগিত করা হয়েছে। পরিবর্তিত সময়সূচি পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.pstu.ac.bd) জানিয়ে দেয়া হবে।নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২০ ও ২১ ডিসেম্বর নির্ধারিত প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। পরিবর্তিত সময়সূচি পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.nstu.edu.bd) জানিয়ে দেয়া হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তি পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। ভর্তি পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.cou.ac.bd) জানিয়ে দেয়া হবে। আগামী ১৮ ও ১৯ ডিসেম্বরের এ পরীক্ষা হওয়ার কথা ছিল। এ নিয়ে দ্বিতীয়বারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবির) ভর্তি পরীক্ষার স্থগিত করা হলো।এ ছাড়া সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা স্থগিত করেছে। এ সব বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার নতুন তারিখ পরবর্তীতে জানানো হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।এদিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার তারিখ এখনো অপরিবর্তিত আছে। বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ২১ ডিসেম্বরই অনুষ্ঠিত হবে কর্তৃপক্ষ জানিয়েছে। সকাল ১০টায় ‘ঘ’ ইউনিট, দুপুর ১টায় ‘গ’ ইউনিট, বিকেল ৪টায় ‘ক’ ও ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
উৎস- যুগান্তর

Leave a Reply