বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি ঃ

“টেকসহ উন্নয়ন স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ও হাত ধোব নিয়মিত থাকব সবাই স্বাস্থ সম্মত” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বৃহস্পতিবার ( ২৫ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের আয়োজনে এবং ব্র্যাক ওয়াশ কর্মসূচী সহযোগীতায় মীরসরাই মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে এক র‌্যালি অনুষ্ঠিত হয়। ব্যাক ও অপকার যৌথ অংশগ্রহনে উক্ত র‌্যালী শেষে মীরসরাই মডেল সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শেষে উপস্থিত সকলকে হাত ধোয়ার গুরুত্ব সম্পর্কে অবহিত করার লক্ষ্যে হাত ধোয়ার বিভিন্ন কৌশল দেখানো হয়। আলোচনা অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, সকলের বাড়িতে স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন ব্যবহার ও নিরাপদ পানি পান করতে হবে। এতে মল ও পানিবাহিত রোগ ব্যাধি থেকে মুক্ত থাকা যায়। তিনি দেশ ও জাতির কল্যাণে শিক্ষার্থীদের সুস্থ থাকার বিষয়ে সচেতন থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মীরসরাই উপজেলার প্যানেল চেয়ারম্যান (২) ইয়াসমিন আক্তার কাকলী, মীরসরাই প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান, মীরসরাই উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কে. এম সাঈদ মাহমুদ, মীরসরাই উপজেলার প্রাণী সম্পদ কর্মকর্তা শ্যামল কান্তি পোদ্দার, মীরসরাই মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিউদ্দিন, মীরসরাই প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান পলাশ, মীরসরাই উপজেলা স্কাউটস সম্পাদক দিদারুল আলম সহ উপজেলার বিভিন্ন স্তরের কর্মকর্তা ও শিক্ষক বৃন্দ।