মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ধ্বসে যাওয়া মীরসরাই-সাধুর বাজার সড়কটি মেরামত সম্পন্ন : আগষ্টে পুরো সড়কের রিটেন্ডার

খবরিকা রিপোর্ট :

অবশেষে মীরসরাই পৌরসভার মীরসরাই-সাধুর বাজার সড়কের ধ্বসে যাওয়া অংশ মেরামতের কাজ সম্পন্ন করা হয়েছে। মঙ্গলবার (১৬জুলাই) বিকেলের পর থেকে গভীর রাতের পর্যন্ত কাজ করে উপজেলা পরিষদের উদ্যোগে সড়কটি চলাচলের উপযোগী করে তুলতে কাজ শুরু করা হয়। আবার পুরো সড়কের উন্নয়ন কাজ ও আগষ্টের মধ্যেই রিটেন্ডার এর মাধ্যমে সাথে সাথেই কাজ শুরু হবে বলে জানান তিনি।

এর আগে মঙ্গলবার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. জসীম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, এলজিইডির প্রকৌশলী আহসান হাবিব সড়কের ভাঙ্গা অংশ পরিদর্শন করে উক্ত সংস্কার কার্যক্রম এর উদ্যোগ নেন।

সড়ক সংস্কারের কাজে নিয়োজিত শ্রমিকদের প্রধান শাহিদুল ইসলাম জানান, এলজিইডির প্রকৌশলীর নির্দেশ পেয়ে সড়কে মেরামত শুরু করেছেন। ভাঙ্গা অংশে ইট বালি ও সিমেন্ট মিশ্রণ ফেলে চলাচল উপযোগী করে তোলা হয়েছে। বুধবার ( ১৭ জুলাই) সকাল থেকে সড়কটি দিয়ে আগের মতো যানবাহন চলাচল করতে শুরু করেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমিন বলেন সড়টির ভাঙ্গাচোরা অংশে সত্যিই সাধারন মানুষদের দূর্ভোগ পোহাতে হচ্ছে। এবার ধ্বসে যাওয়া অংশ সংস্কার করে দেয়া হলো। আবার পুরো সড়কের পূনঃটেন্ডার ও আগামী আগষ্টে সম্পন্ন হবে। টেন্ডারের পরপরই অগ্রাধিকার ভিত্তিতে এই সড়কের কাজ দ্রুত শুরু করা হবে বলে জানান তিনি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো.জসীম উদ্দিন জানান, সড়কটি পৌরসভার এবং সংস্কার কাজের জন্য এটি রি-টেন্ডার প্রক্রিয়া রয়েছে। এরপরও জনদুর্ভোগের কথা চিন্তা করে উপজেলা পরিষদের অর্থায়নে এটি চলাচলের উপযোগী করা হয়েছে।