বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

চট্টগ্রামের উত্তর জেলায় রোববার হরতাল

অনলাইন ডেস্ক :

sst

চট্টগ্রাম: সীতাকুণ্ডের বাড়বকুণ্ড ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি নিহতের ঘটনায় রোববার উত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে জামায়াত। একইসঙ্গে শুক্রবার বাদ জুমা প্রতিটি মসজিদে দোয়া কর্মসূচি ও শনিবার উপজেলায় উপজেলায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার বাদ জোহর জামায়াত নেতা আমিনুলের জানাজার নামাজ শেষে বাড়বকুন্ড ঈদগাঁহ মাঠে উপজেলা জামায়াতের নেতারা এসব কর্মসূচি ঘোষণা করেন।

গতকাল বুধবার দুপুর ২টার সময় থানা থেকে দেড় কিলোমিটার দূরে চোখ বাঁধা অবস্থায় জামায়াত নেতা মো. আমিনুল ইসলাম আমিনের লাশ পৌরসভাস্থ পন্থিছিলা এলাকায় কসাইখানার উত্তর পাশে খাদের মধ্যে লোকজন দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। তার রক্তাক্ত লাশ দেখে স্থানীয় লোকজন ধারণা করেন তাকে ভোর রাতে মেরে ফেলা হয়েছে। তার মাথার পিছনে দুটি গুলি ও পিঠে দুটি গুলির চিহ্ন রয়েছে। পরে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে রাতে পরিবারের কাছে হস্তান্তর করে। বৃহস্পতিবার দুপুরে তার জানাজা হয়।

জানা যায়, গত রোববার সন্ধ্যায় ঢাকা থেকে ফেরার পথে কুমিল্লা চৌদ্দগ্রাম এলাকার মিডটাউন রেস্টুরেন্ট থেকে ডিবি পুলিশ পরিচয়ে বাড়বকুণ্ড জামায়াতের সেক্রেটারি আমিনুল ইসলামের স্ত্রীর সামনে থেকে তাকে আটক করে নিয়ে যায় সাদা পোশাকের কয়েকজন লোক। এরপর থেকে পুলিশের কাছে ধরণা দিয়ে আমিনুলের স্বজনরা তার কোনো হদিস পায়নি।

এ ঘটনায় গত কয়েকদিন ধরে পুলিশের সঙ্গে জামায়াতের কয়েক দফা ব্যাপক সংঘর্ষ হয়।

Leave a Reply