শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে ট্রাক উল্টে ৭ জনের মৃত্যু ।। চোখে ঘুম নিয়ে ট্রাক চালাচ্ছিল হেলপার

69a170b9df1ae459a87ccc7fbcda437d নিজস্ব প্রতিবেদক ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই মধ্যম সোনাপাহাড় এলাকায় চালবোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৬-৯৬৪০) উল্টে ঘটনাস্থলেই ৭ যাত্রী নিহত হন। আহত হয়েছেন আরো ৪ জন। পালিয়ে গেছে ট্রাক চালক ও হেলপার। গতকাল সোমবার ভোর ৫টায় এ দুর্ঘটনা ঘটে। আহতরা জানান, ট্রাকটি চালকের পরিবর্তে হেলপার চোখে ঘুম নিয়ে চালাচ্ছিল। আর চালক পেছনে ঘুমিয়ে ছিল।

জানা গেছে, নওগাঁ থেকে চট্টগ্রামগামী চাল বোঝাই ট্রাকটি মীরসরাই সোনাপাহাড় এলাকায় এসে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে উল্টে যায়। এ সময় ট্রাকের ওপরে থাকা ৭ যাত্রী নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন। নিহতরা হলেন- নওগাঁ জেলার আত্রাই থানার উত্তর বিল দরগাপাড়া গ্রামের অপি মণ্ডলের ছেলে মোঃ কামাল মিয়া (৪৫), একই গ্রামের জিয়াউল হকের ছেলে মোঃ রুবেল (২৫), মৃত রিয়াজের ছেলে মোঃ সাইদুর (৪০), মোঃ সাদেকের ছেলে মোঃ টিপু (৪৫), মোঃ নূহ এর ছেলে মোঃ আলম (৩০), একই এলাকার জামগ্রামের আয়নুদ্দিনের ছেলে মনির উদ্দিন (৪৫) ও বগুড়া জেলার আদমদীঘি থানার কালাইঘাট গ্রামের আনসার আলীর ছেলে আজাদ (২৫)। এছাড়া দুর্ঘটনায় আহতরা হলেন- লাবুলু (৩২), সাইফুল ইসলাম (৩০), এলাহী (৩২) ও ইয়াছিন আলী (৩২)। হতাহতদের মধ্যে ১ জনের বাড়ি বগুড়ায়, বাকি ১০ জনের বাড়ি নওগাঁ জেলার আত্রাই থানার উত্তরবিল দরগাপাড়া গ্রামে।

জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ ফরিদ উদ্দিন জানান, দুর্ঘটনার পর পরই আমাদের টহল পুলিশ কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে এবং মীরসরাইস্থ ফায়ার সার্ভিসসহ ঘটনাস্থল থেকে মাত্র কয়েকজনকে জীবিত উদ্ধার করতে পারলেও বাকিদের মৃতদেহ উদ্ধার করি। পুলিশ ও ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট নিহতদের লাশ উদ্ধার করে জোরারগঞ্জ ফাঁড়িতে নিয়ে আসি। নিহত সবাই চট্টগ্রামে বিভিন্ন কাজের সন্ধানে যাচ্ছিলেন।

এ ব্যাপারে ট্রাক আরোহী আহত মোঃ শাহ আলম ও লাবলু জানান, নওগাঁ থেকে আমরা ১১ জন ২০০ টাকা ভাড়ায় চট্টগ্রামের উদ্দেশ্যে ট্রাকের ছাদে করে গত রবিবার দুপুরের দিকে যাত্রা করি। গভীর রাতে ফেনী পার হওয়ার সময় চালকের ঘুম আসায় চালক হেলপারকে ট্রাকটি চালাতে দেন। চোখে ঘুম নিয়ে হেলপার ট্রাকটি চালাচ্ছিল। এর কিছুক্ষণ পর ট্রাকটি উল্টে গিয়ে খাদে পড়ে আমাদের চাপা দেয়। কিন্তু সৌভাগ্যবশত আমরা ট্রাক থেকে ছিটকে পড়ায় বেঁচে যাই।

এ ব্যাপারে হাইওয়ে পুলিশ চট্টগ্রামের সহকারি পুলিশ সুপার গোলাম মোহাম্মদ জানান, চালকের পরিবর্তে চালকের সহকারী ট্রাকটি চালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি উল্টে খাদে পড়ে এই হতাহতের ঘটনা ঘটেছে। আমরা দ্রুত লাশগুলো পরিবারের কাছে হস্তান্তরের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছি। পাশাপাশি এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ ফরিদ উদ্দিন জানান, নওগাঁর মেজর (অব:) হাফিজের তত্ত্বাবধানে নিহতদের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। রাত ৮টার মধ্যেই মৃতদেহগুলো নিহতদের স্বজনরা বুঝে নিয়েছেন। তাদের বাড়ি অনেক দূরে হওয়ায় আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে অনুমতি সাপেক্ষে পোস্ট মর্টেম ছাড়াই নওগাঁর উদ্দেশ্যে প্রেরণ করেছি।

এদিকে এই ঘটনায় গতকাল সন্ধ্যা ৭টায় অজ্ঞাত চালক ও হেলপারের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে। জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির ও হাইওয়ে ইনচার্জ ফরিদ উদ্দিন জানান, দুর্ঘটনায় আহত ট্রাক যাত্রী মো. এলাহী বাদি হয়ে (ঢাকামেট্রো ট ১৬-৯৮৪০) ট্রাকের অজ্ঞাত চালক ও হেলপারের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় ২৭৯, ৩০৪ (ক) ও ৩৩৮ (ক) ধারায় মামলা (নং ৩০ তাং ১২-১০-১৫ইং) দায়ের করেন। এই বিষয়ে হাইওয়ে পুলিশের এসআই ফারিদ দাবি করেন, যেভাবেই হোক এক সপ্তাহের মধ্যেই এভাবে মর্মান্তিক দুর্ঘটনার দায়ে অভিযুক্ত চালক ও হেলপারকে আমরা খুঁজে বের করে আইনের আওতায় আনব।