শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

জেলা পরিষদে প্রার্থী হলেন মীরসরাইয়ের অহংকার সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা শেখ আতাউর রহমান

ata-4নিজস্ব প্রতিবেদক ::: আসন্ন চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান। মঙ্গলবার (২২ নভেম্বর) দলের সিদ্ধান্ত মোতাবেক সাবেক এ ছাত্রনেতার পক্ষে আনুষ্ঠানিকভাবে নিজের আবেদন পত্র জমা প্রদান করেছেন তাঁর পক্ষে সমর্থনকারী নেতাকর্মীগন।
জানা যায় ‘মঙ্গলবার ছিল জেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশিদের আবেদনের শেষ দিন । দিনশেষে বিভিন্ন উপজেলা পর্যায় থেকে সাধারণ সদস্য পদে আবেদন জমা পড়েছে ৪৫ টিএবং সংরক্ষিত সদস্য পদে আবেদন জমা পড়েছে ১০টি। মীরসরাই থেকে ও দলীয় মনোনিত ব্যক্তি হিসেবে তাঁর পক্ষে আবেদনপত্র জমাদেন সমর্থকারীগন।
উল্লেখ্য, শেখ আতাউর রহমান স্থানীয় উপজেলা আওয়ামী লীগে বর্তমান সভাপতির দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া ছাত্রজীবনে যথাক্রমে নিজামপুর কলেজ ছাত্র সংসদের ভিপি, মীরসরাই উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৮৯-৯২ পর্যন্ত তিনি কেন্দ্রীয় পর্যায়ে বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯২ সালে তিনি চট্টগ্র্রাম উত্তরজেলা আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। ওই সময় তিনি উত্তরজেলা আওয়ামী লীগের সদস্য মনোনীত হন। আতাউর রহমান নিজের দীর্ঘ সংগ্রামী রাজনীতির পা্রশাপাশি মহান শিক্ষকতা পেশার সঙ্গেও নীবিড়ভাবে যুক্ত ছিলেন। সর্বশেষ তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কুসুমকুমারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে অবসর গ্রহণ করেন।ata-3