Sunday, September 23Welcome khabarica24 Online

পুরুষদের চার বিয়ে করার আহ্বান সৌদি কলেজ ছাত্রীদের

নিউজ ডেস্ক:
saydi
সৌদি আরবে অবিবাহিত নারীর সংখ্যা দিনে দিনেই বাড়ছে। সৌদি আরবের অর্থনীতি ও পরিকল্পনা মন্ত্রণালয়ের জরিপে দেখা গেছে, দেশটিতে ২০১১ সালে ৩০ বছর বয়সী অবিবাহিত নারীর সংখ্যা ছিল ১৫ লাখ ২৯ হাজার ৪১৮ জন। এ সংখ্যা ক্রমাগত বাড়ছেই। অর্থনৈতিক সংকট ও বিয়ের জন্য পুরুষদেরকে বিপুল অর্থ-সম্পদ যৌতুক হিসেবে দেয়ার ব্যয়বহুল প্রথা সৌদি মেয়েদের অবিবাহিত থাকার সবচেয়ে দুটি বড় কারণ।
কিন্তু সৌদি নারীরা আর কুমারী থাকতে চান না।এর অবসান চান তারা।তারাও চান স্বামী ঘর-সংসার নিয়ে স্বাভাবিক জীবন যাপন করতে। আর তাই নিজেদের কুমারীত্ব ঘোচাতে ধনী ও শারীরিক দিক থেকে সক্ষম পুরুষদের প্রতি চারটি বিয়ে করার আহ্বান জানিয়েছে সৌদি আরবের দাহরান অঞ্চলের একদল কলেজ ছাত্রী। একই সময়ে কয়েকজন স্ত্রী রাখতে পুরুষদের প্রতি অনুরোধ জানিয়ে টুইটাইরে প্রচার অভিযান শুরু করেছে তারা। অনেকেই এ প্রচার-অভিযানের প্রশংসা করলেও সৌদি আরবের বিবাহিত মহিলারা এর বিরোধিতা করেছেন।
এ ব্যাপারে সৌদি পুরুষদের মন্তব্য হচ্ছে, কেউ যখন এ ব্যাপারে নিশ্চিত হতে পারবেন যে তিনি প্রথম ও দ্বিতীয় স্ত্রী উভয়ের সঙ্গেই ন্যায়বিচারপূর্ণ আচরণ করতে পারবেন কেবল তখনই তিনি এ ধরনের বিয়ের কথা ভাবতে পারেন।

Leave a Reply