শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

আশা পূরণ হচ্ছেনা ২৪ সহস্রাধিক নতুন ভোটারের

Election-Logo1

তিলক বড়ুয়া : সবকিছু ঠিক থাকলে এবারই প্রথম ভোট দেওয়া হতো মিরসরাইয়ের ২৪ সহস্রাধিক ভোটারের। কিন্তু প্রধান বিরোধী দল বিএনপি এবং শেষ পর্যন্ত জাতীয় পার্টি নতুন ভোটারদের সেই আশা পূরণ হতে দিলনা। সেই সাথে এবারের মতো ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত হলো চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনটির পুরোনো ভোটাররাও।
ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ মীরসরাইয়ের সাংসদ নির্বাচনে একক প্রার্থী হওয়ায় এ আসনটির নির্বাচন হচ্ছেনা। ফলে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সাংসদ নির্বাচিত হতে চলেছেন বর্ষীয়ান এ রাজনীতিবিদ।
বাংলাদেশ নির্বাচন কমিশন মীরসরাই অফিস সূত্রে জানা গেছে, এবার মীরসরাই আসনটির প্রার্থী ছিল ২ লাখ ৭২ হাজার ৮৩৪ জন। এদের মধ্যে নতুন ভোটারের সংখ্যা ২৪ হাজার ৫২৮ জন।
স্নাতক ২য় বর্ষের ছাত্র জেটল বড়ুয়া এবারই প্রথম ভোটার হন। নির্বাচন নিয়ে সারাদেশের প্রত্যেক ভোটারের মতো তাঁরও উৎকণ্ঠার কমতি ছিলনা। ভোটার হয়েও নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে না পারা নিয়ে হতাশা প্রকাশ করে তিনি বলেন, “এবারই প্রথম ভোটার হয়েছিলাম। অনেক আশা ছিল নির্বাচন নিয়ে। ভোটার হয়েও ভোট দিতে পারবো না জেনে খুব কষ্ট পাচ্ছি।”
প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে না এলেও চট্টগ্রামের এ আসনটিতে নির্বাচন হবে বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু গত ১৩ ডিসেম্বর জাতীয় পার্টির চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি শায়েস্তা খান মনোনয়ন প্রত্যাহার করায় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এককপ্রার্থী হয়ে যান।

Leave a Reply