সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে মাগন বিবি ফ্রি প্রাইমারি স্কুলে মিড ডে মিল চালু

123

রাজিব মজুমদার : মীরসরাইয়ের ইছাখালী ইউনিয়নের সাহেবদীনগর গ্রামে মাগন বিবি ফ্রি প্রাইমারি স্কুলে কোমলমতী শিশু শিার্থীদের মাঝে মিড ডে মিল (দুপুরের খাবার) কার্যক্রম চালু করা হয়েছে। আজ ২২ মার্চ মাগন বিবি ফ্রি প্রাইমারি স্কুলে এই মিড ডে মিল কর্মসূচীর উদ্বোধন করা হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ডাঃ জামশেদ আলমের সভাপতিত্বে ও ডাঃ মোঃ আবুল কালামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন প্রাথমিক শিা কর্মকর্তা গোলাম রহমান চৌধুরী, ইছাখালী ইউপি চেয়ারম্যান নুরুল আবছার, পল্লী বিদ্যুত-৩ প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ শাহ আলম, নাট্যকার মঈন উদ্দিন আহম্মদ সেলিম, মীরসরাই প্রেস কাব সাধারণ সম্পাদক শারফুদ্দীন কাশ্মীর, মিড ডে মিল প্রকল্প পরিচালক আবু তাহের খোকন প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিকিা আসমা বেগম, মাগন বিবি ফ্রি প্রাইমারি স্কুলের প্রধান শিক নুরুল হুদা, বদরুল আলম জোসেফ, সাংবাদিক রাজিব মজুমদার, সাংবাদিক রাজু কুমার দে প্রমুখ। উদ্বোধনী দিনে শিার্থীদের পুষ্টিকর খাবার খিচুড়ী ও ডিম পরিবেশন করা হয়।

দুপুরের খাবার পেয়ে শিার্থী রাজিয়া সুলতানা, বিবি রোকসানা, মেঘনাথ বলেন, দুপুরের খাবার খেতে পেরে আমরা খুব খুশি। ুধার কারণে কাশে মনোযোগী হতে পারিনা। কিন্তু এখন নিয়মিত স্কুলে আসব।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ডাঃ জামশেদ আলম জানান, কোমলমতী শিশু শিার্থীদের মাঝে দুপুরে স্বাস্থ্য সম্মত পুষ্টিকর খাবার পরিবেশন করার ল্েয সপ্তাহে রবি, মঙ্গল ও বৃহস্পতিবারে মিড ডে মিল কার্যক্রম চালু করা হয়েছে। এতে করে শিশু শিার্থীরা নিয়মিত স্কুলে আসবে পাশাপাশি তাদের স্বাস্থ্যও ভালো থাকবে।