সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সভাপতি পলাশ, সম্পাদক রাজিব ; মীরসরাই সাংবাদিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, মীরসরাই :

Mirsarai Journalist union Pic (2)

‘দেশের প্রধান অর্থনৈতিক জোন আজ এই মীরসরাইয়ের উপকূলে বাস্তবায়ন হতে যাচ্ছে। ইতিমধ্যে কয়েকটি দেশ তাদের কার্যক্রম প্রক্রিয়া ও শুরু করেছে। একমাত্র শেখ হাসিনার সরকারই পারে এই দেশের বিদ্যুৎ, জ্বালানী, ও অর্থনৈতিক ভাগ্য বদলাতে। আর দেশের এই ভাগ্য বদলের সহযোদ্ধা আপনারা সাংবাদিকরাও।’ শনিবার মীরসরাই সাংবাদিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বক্তব্যে তিনি সাংবাদিক নেতৃবৃন্দকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশের ভাগ্যের উন্নয়নকে আরো তরান্বিত করার আহ্বান জানান।

শনিবার সকাল ১১ টায় মীরসরাই উপজেলা কৃষি মিলনায়তন কক্ষে সাংবাদিক ও এডভোকেট নারায়ন চন্দ্র চর্মকারের সভাপতিত্বে ও মাহবুবুর রহমান পলাশের সঞ্চালনায় মীরসরাই সাংবাদিক ইউনিয়ন ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী। এসময় বিশেষ অতিথি ছিলেন সম্মেলনের প্রধান নির্বাচন কমিশনার দৈনিক পূর্বদেশের সহকারী সম্পাদক দেবদুলাল ভৌমিক। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফ হোসেন, মীরসরাই পৌরসভার মেয়র এম শাহজাহান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জসিম উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা শাহ আলম, লেখক ও বিশিষ্ট চিকিৎসক প্রফেসর ডাঃ জামসেদ আলম, সাংবাদিক নীরদ বরন মন্ডল, নাট্যকার মঈন উদ্দিন চৌধুরী সেলিম, আমাদের সময় প্রতিনিধি নুরুল আলম, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি শাহাদাৎ হোসেন চৌধুরী, দৈনিক সংবাদ রণজিত ধর, বাসদ নেতা আবদুস সালাম , পল্লী বিদ্যুতের সাবেক সভাপতি শাহ আলম, বন কর্মকর্তা জিয়া উদ্দিন, নাগরিক কমিটির সভাপতি শেখ শহীদুন্নবী, সাংবাদিক মোঃ মহিউদ্দিন, পৌর কাউন্সিলর নুরুন নবী, কাউন্সিলর শাখের ইসলাম রাজু, মীরসরাই কন্ঠের সম্পাদক মো: শামসুদ্দিন, দৈনিক নয়াদিগন্তের প্রতিনিধি এম. মাঈনউদ্দিন, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি মো: ইউসুফ, প্রমুখ।

সাংবাদিক কামাল উদ্দিন শাহ’র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এতে মফস্বল সাংবাদিকতায় অবদানের জন্য সংবর্ধিত করা হয় প্রবীণ সাংবাদিক নীরদ বরন মন্ডলকে।

উক্ত সম্মেলনের দ্বিতীয় পর্বে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটির নাম ঘোষণা করেন চট্টগ্রামে সাংবাদিক ইউনিয়ান সভাপতি এজাজ ইউসুফী। উক্ত নির্বাচিত কমিটির কর্মকর্তাবৃন্দ যথাক্রমে সভাপতি মাহবুবর রহমান পলাশ (দৈনিক যুগান্তর ও দৈনিক আজাদী), সিনিয়র সহ সভাপতি এম এ কাশেম (দৈনিক দিনকাল), সহ সভাপতি রণজিত ধর (দৈনিক সংবাদ), সাধারণ সম্পাদক রাজিব মজুমদার ( দৈনিক জনকন্ঠ, মানবজমিন ), যুগ্ন সম্পাদক আনোয়ারুল হক নিজামী ( দৈনিক কর্ণফুলী ও দৈনিক নয়াপয়গাম),সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন (দৈনিক মানবকন্ঠ), অর্থ সম্পাদক ওমর ফারুক ইমন (দৈনিক নয়াবাংলা), প্রচার সম্পাদক শরীফ উদ্দিন শিবলু (দৈনিক জনতা), আন্তজাতিক সম্পর্ক উন্নয়ন সম্পাদক কামরুল হাসান জনি, (বাংলাদেশ প্রতিদিন ও সুপ্রভাত বাংলাদেশ, আরব আমিরাত প্রতিনিধি), নির্বাহী সদস্য হিসাবে নির্বচিত হন আমিনুল হক (দৈনিক ইনকিলাব) ও শাহ এমরান চৌধুরী (পাক্ষিক খবরিকা) ।