বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

যুক্তরাজ্য সফর শেষে আবুধাবি বিমান বন্দরে সংবর্ধিত ছালাম তালুকদার

নিজস্ব প্রতিনিধি (ইউএই) :

bnp

গত ২৯ জুলাই যুক্তরাজ্য সফরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাথে সাক্ষাত শেষে সংযুক্ত আরব আমিরাত বিএনপির সাধারণ সম্পাদক আবদুল ছালাম তালুকদার আমিরাতে ফিরলে বিমানবন্দরে ফুল দিয়ে তাকে সংবর্ধনা জানান আবুধাবি বিএনপি, মুসাফফা বিএনপি, আল বাহিয়া বিএনপি, ইউ.এ.ই সাইবার ইউজার দল ও আবুধাবি যুবদল। এসময় আমিরাত বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ২২শে জুলাই গালফ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আবদুল ছালাম তালুকদার যুক্তরাজ্য সফরে যান। সফরকালে ২৩শে জুলাই তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে যুক্তরাজ্যে অবস্থানরত বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান আগামীর রাষ্ট্রনায়ক, তারুণ্যের অহংকার তারেক রহমানের সাথে দেখা করেন। সাক্ষাতে তিনি তারেক রহমানের স্বাস্থ্যের খোঁজ খবর নেন এবং ইউ.এ.ই. বিএনপি’র বিগত দিনের কার্যক্রম তুলে ধরেন। এ সময় সিনিয়র ভাইস চেয়ারম্যান ইউ.এ.ই. বিএনপি’র কাজে সন্তোষ প্রকাশ করে ইউ.এ.ই.-তে অবস্থানরত সকল নেতাকর্মীকে ধন্যবাদ জানান। সেই সাথে সবাইকে জাকির হোসেন ও আবদুল ছালাম তালুকদারের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করে ইউ.এ.ই. তে বিএনপি-কে আরো শক্তিশালী করতে জোড়ালো ভূমিকা রাখার আহ্বান জানান। পাশাপাশি দেশের জন্য, দলের জন্য সবাইকে নিঃস্বার্থভাবে কাজ করার ও আহ্বান জানান তারেক রহমান।

সাক্ষাত শেষে আবদুল ছালাম তালুকদার ইউরোপ বি.এন.পির নেতাদের সাথে বৈঠক করেন এবং তাদের সাথে নৈশভোজে মিলিত হন। এসময় উপস্থিত ছিলেন বিএনপি-কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক সম্পাদক মোঃ মুহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি আলহাজ্ব এম এ মালেক, সাধারন সম্পাদক কয়সর এম আহমেদ, ফ্রান্স বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ জাতীয়রাবাদী সাইবার ইউজার দলের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি হাজী হাবীব, ফিনল্যান্ড বিএনপি’র সভাপতি কামরুল হাসান জনি সহ প্রমুখ ইউরোপ ইউনিয়ন দেশগুলোর প্রবাসী নেতৃবৃন্দ এবং যুক্তরাজ্য বিএনপি’র নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ইতিপূর্বে মধ্যপ্রাচ্য বিএনপির সমন্বয়ক সালাউদ্দিন আহমেদ ও ইউ.এ.ই বিএনপির সভাপতি জাকির হোসেন যুক্তরাজ্য সফর কালে তারেক রহমানের সাথে সৌজন্য সাক্ষাত করেন।