মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে অজ্ঞাত মহিলাটি কে?

mohila-pic-01

নিজস্ব প্রতিনিধি ॥
মীরসরাইয়ের জোরারগঞ্জ সাব-রেজিষ্ট্রি অফিসের সামনে অজ্ঞাত এক মহিলা গত ১৫ দিন ধরে অবস্থান করছে। ৩০ উর্দ্ধ এই মহিলাটি সারাদিন কাগজে লিখে, কাউকে দেখলে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকে। জিজ্ঞেস করলে সামান্য উত্তর দেয়। মহিলাটির সাথে একটি বস্তাও রয়েছে। মাঝে মাঝে সাব-রেজিষ্ট্রি অফিসের কর্মচারীরা খাওয়ালেও প্রায় সময় খেয়ে না খেয়ে ঠান্ডা কনকনে শীতের রাতে খোলা আকাশের নীচে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে। পরনে হলুদ সুয়েটার, প্রিন্টের ওড়না ও কালো বোরকা। মহিলাটির নাম জিজ্ঞেস করলে তার নাম শিরিন বলে জানান। স্বামী ব্যাংকের চাকুরীজীবি, দুই ছেলে মেয়ের মধ্যে ছেলে নবম শ্রেণি ও মেয়ে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ে। তার বাসা বন্দরটিলা আলী শাহ্ মাজার সংলগ্ন বললেও সঠিক ঠিকানা জানাতে পারেনি। জানাতে পারেনি স্বামী এবং সন্তানের নামও। তবে ঝগড়া করে পায়ে হেঁটে এতদূর এসেছে বলে চলিত ভাষায় তিনি জানান। এই মহিলা কে? আচরণ দেখে মানসিক ভারসাম্যহীন মনে না হলেও এভাবে দিনে রাতে খোলা স্থানে অবস্থান করায় অনিরাপদ বলে মনে করছেন স্থানীয় সচেতন মহল।
এ ব্যাপারে জোরারগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক ওমর ফারুক জানান, গত ১৫দিন ধরে অজ্ঞাত এই মহিলাটি এখানে অবস্থান করছে। মহিলাটির আচরণে শিক্ষিত মনে হলেও মানসিক ভারসাম্যহীন কিনা বোঝা যাচ্ছে না। তবে মানবিকতা ও নিরাপত্তার প্রশ্নে আমরা মহিলাটির পরিচয় পাওয়ার জন্য চেষ্টা করছি। পরিচয় পেলে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
এ ব্যাপারে জোরারগঞ্জ বাজার কমিটির সভাপতি প্রসার কান্তি বড়–য়া জানান, সমাজে ভালো মানুষের পাশাপাাশি খারাপ মানুষের অভাব নেই। অজ্ঞাত এই মহিলাটি অনিরাপদ ভাবে ঘোরাফেরা করায় আমরা জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করেছি। তারা আইনগত ব্যবস্থা গ্রহন করবে। পাশাপাশি কোনো সহৃদয়বান ব্যক্তি মহিলাটিকে কেউ চিনলে অথবা পরিবারের খোঁজ পেলে ০১৮১৯৬৩৪১৮৮, ০১৮১৭২৪৮৮১৪ এই নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করছি।