রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ের বারইয়াহাটে যুবলীগের গ্রুপের তুমুল সংঘর্ষ ও বন্দুক যুদ্ধ, ব্যবসায়ী সহ আহত ১০

mirsori bsl chobi
মীরসরাই উপজেলার বারইয়াহাট পৌরবাজারে মঙ্গলবার (২৪ মার্চ) রাত ৯ টা থেকে রাত ১টা পর্যন্ত দফায় দফায় যুবলীগের দুগ্রুপের মধ্যে সংঘর্ষে কয়েকজন ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা সহ অন্তঃত ১০ যুবলীগ কর্মী আহত হয়েছে। রাত ১০টা অবধি সংঘর্ষ তুমুল আকারে রুপ নিলে ব্যবসায়ীরা আতংকে দোকানপাট বন্ধ করে নিরাপদে সরে যায়।
আহতদের মধ্যে ২ ব্যবসায়ী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন।
প্রাপ্ত তথ্যে জানা যায় বারইয়াহাট পৌরসভার আসন্ন মেয়রপ্রার্থীতায় আওয়ামীলীগের বর্তমান মেয়র তাহের ভূঞা ও প্রতিপক্ষ রেজাউল করিম খোকন এর মধ্যে দীর্ঘদিন উত্তেজনা চলছিল। এরই জের ধরে গতকাল রাত ৮টায় বারইয়াহাট বাজারে আকস্মিক দুগ্রুপের কর্মীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়ে সংঘর্ষ বেঁধে যায়। এসময় দা, ছুরি, লাঠি, কিরিছ নিয়ে পরস্পর সংঘর্ষে লিপ্ত হয়। এক পর্যায়ে উভয়পক্ষই বন্দুক সহ বিভিন্ন অস্ত্রের মহড়া দিতে থাকলে পরিস্থিতি আরো ভয়াবহ রুপ নেয়।
এক পর্যায়ে পরস্পর হামলায় সেতু বিল্ডার্স এর মালিক আমজাদ হোসেন মিলন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মহিউদ্দিন সওদাগর, বাজার কমিটির সাধারন সম্পাদক হেদায়েত উল্লাহ, যুবলীগ নেতা মামুন, যুবলীগ নেতা মিলন, যুবলীগ নেতা আইয়্যুব, পৌর ছাত্রলীগের সভাপতি ইমামুল ইসলাম লিটন সহ অন্তঃত ১০ নেতাকর্মী আহত হয়। মেয়র তাহের ভূঞার পক্ষের আহতদের স্থানীয় বারইয়াহাট মেডিকেল সেন্টারে ভর্তি করা হলে সেখানে ও হামলা করে অপর পক্ষ। এছাড়া এসময় হামলাকারীরা ২টি মোটরসাইকেল পুড়ে দেয় এবং পুলিশের ব্যবহৃত মাইক্রো বাসটি ভাংচুর করে।
আহতদেও মধ্যে গুরুতর ব্যবসায়ী আমজাদ হোসেন মিলনকে ও আইয়্যুবকে গুরুতর অবস্থায় প্রথমে মস্থাননগর ও পরে চমেক হাসপাতালে প্রেরণ ভর্তি করা হয়। হাসপাতালের ইমার্জেন্সী ডাক্তার জয়নাল আবেদিন জানান মিলন এর অবস্থা খুবই আশংকাজনক। তার শরীরের বিভিন্ন অংশ দা-ছুরি ও গুলির আঘাতে গুরুতর জখম হয়েছে।
রাত প্রায় ১ টার পর জোরারগঞ্জ থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এরপর পুলিশ রাতভর অভিযান চালিয়ে উক্ত ঘটনার দায়ে ১টি এলজি, ৬টি রাম দা, ১ টি কিরিছ সহ ৮ জনকে আটক করে। আটককৃতরা হলো মামুনুর রশিদ (৩০), হাড্ডি সেলিম ((২৮), আবুল হাসেম (২৫), কালা রাসেল (২৫), সেলিম (২৫), ফারুক (২১), করিম (২৮)।
জোরারগঞ্জ থানার ডিউটি অফিসার এসআই সেকান্দর মোল্লা জানান উক্ত ঘটনায় পুলিশ বাদী হয়ে অস্ত্র ও গাড়ী ভাঙ্গা সহ ৩টি মামলার প্রস্তুতি চলছে।
এই বিষয়ে জোরারগঞ্জ থানার ওসি লিয়াকত আলী পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রনের মধ্যে, ঘটনাস্থলে আমাদের পুলিশ টিম মোতায়েন রয়েছে।