রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মিরসরাই ট্রাজেড়ির রচয়িতা খলনায়ক মফিজ সাজা শেষে মুক্তিপেল!

নিজস্ব প্রতিনিধি :
চাঞ্চল্যকর মিরসরাই ট্র্যাজেডির রচয়িতা পিকআপ চালক খলনায়ক মফিজুর রহমান পাঁচ বছরের কারা ভোগের পর মুক্তিপেল। মঙ্গলবার সকাল ১১টায় কারাগার থেকে মুক্তি পায় মফিজ।
ডেপুটি জেলার মনিরুল ইসলাম বলেন, মিরসরাই ট্র্যাজেডি মামলার ২০১১ সালের ৮ ডিসেম্বর পিকআপ ভ্যান চালক মফিজকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছর কারাদন্ড দেয় আদালত। এর সাথে তাকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছিল, অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেয়া হয়। আসামী মফিজ জরিমানার টাকা পরিশোধ করায় তাকে আর জরিমানার দায়ে তিন মাসের কারাদন্ড ভোগ করতে হয়নি। তাই পাঁচ বছর কারাদন্ড শেষে সকাল ১১টায় তাকে মুক্তি দেয়া হয়েছে বলে জানান তিনি।
জানা গেছে, ২০১১ সালের ১১ জুলাই মিরসরাই উপজেলার আবুতোরাব-বড়তাকিয়া সড়কের পশ্চিম সৈদালী এলাকায় বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্ট শেষে মিরসরাই স্টেডিয়াম থেকে বাড়ী ফেরার পথে স্কুলছাত্র বহনকারী মিনিট্রাকটি সড়কের পাশে খাদে পড়ে যায়। মফিজ ছিলেন ট্রাকচালকের সহকারী। দুর্ঘটনার সময় তিনি চালকের আসনে ছিলেন। এসময় তিনি মোবাইল ফোনে কথা বলায় সামনের দিক থেকে আসা একটি নচিমন-করিমনকে সাইড দিতে গিয়ে গাড়ি উল্টে সড়কের পাশের ডোবায় পড়ে যায়। ডোবায় ট্রাকটি উল্টে পড়াতে পানিতে ডুবে ঘটনাস্থলে ৩৯ জনের মৃত্যু হয়। দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকেই পালিয়ে যান ট্রাক চালক মফিজুর রহমান। পরদিন তাকে আসামি করে মায়ানী ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার কবির আহমদ নিজামী বাদী হয়ে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার ১০ দিন পর ওই বছরের ২১ জুলাই পুলিশ বরিশালের কাউনিয়া থেকে মফিজকে গ্রেফতার করে।
একই বছরের ১৬ নভেম্বর থেকে মিরসরাই ট্র্যাজেডির ঘটনায় দায়ের হওয়া মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়। মামলার চার্জশিটভুক্ত ৩০জন ও সুরতহাল রিপোর্টের ছয় সাক্ষীসহ মোট ৩৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ৮ ডিসেম্বর এ রায় দেন চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ ফরিদা ইয়াসমিন।