শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মিরসরাইয়ে প্রভাবশালী কর্তৃক বসত বাড়ি দখলের অভিযোগ; ভুক্ত ভোগীদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি ঃ মিরসরাইয়ে বসত বাড়ি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী একটি পরিবার। মঙ্গলবার (১৬ জুন) দুপুরে মিরসরাই রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী পরিবারের পক্ষে বেগম কামরুচ্ছাবাহ্।
লিখিত বক্তব্যে তিনি বলেন, মিরসরাইয়ের ওসমানপুর ইউনিয়নের বাঁশখালী গ্রামে ৩০ বছর পূর্বে তার পিতা ডাঃ হাবিবুর রহমান বসত ঘর নির্মাণ করেন। ওই ঘরেই পরিবার পরিজন নিয়ে তারা বসবাস করছেন। কিন্তু গত বছরের ১৪ এপ্রিল প্রতিবেশি আবু ছালেক, নয়ন, সাইফুল, মোশারফ, রিয়াদ, মিঠুন, মিল্টন ঘর ভাংচুর করে। এ বিষয়ে প্রতিবাদ করলে প্রানে মারার হুমকী দেয় তারা। পরবর্তীতে একই বছরের ১৫ জুন পুনরায় আমাদের ঘর ভাংচুর করে এবং আমার মায়ের উপর হামলা চালায় প্রতিপক্ষরা। এসব ঘটনায় গত বছরের ২৩ জুন জোরারগঞ্জ থানায় অভিযোগ দেওয়া হয়। এরপর তিনটি বৈঠক হয় সমাধানের জন্য। কিন্তু কোন সমাধান না হওয়ায় এবং সন্ত্রাসী হামলা বেড়ে যাওয়ায় আমি গত বছরের ১ জুলাই পুনরায় জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করি। এতে ক্ষিপ্ত হয়ে ৬ জুলাই আমার ছোট ভাই জাহাঙ্গীরকে মারধর করে। এক পর্যায়ে অবস্থা খরাপ দেখে আমি আমার ভাইদের হেফাজতের জন্য পুলিশের সাথে থানায় পাঠাই কিন্তু তারা পুলিশের সাথে যোগসাজোসে আমার ভাইদের মিথ্যা মামলায় কোর্টে চালান করে। এদিকে তাদেও করা একটি মিছ মামলায় এর তদন্তকারী কর্মকর্তা জোরারগঞ্জ থানার এসআই সেকান্দার মোল্লা গত বছরের ২ জুলাই ৪৫২০ নং স্মারকে আদালতে একটি প্রদিবেদন দাখিল করে। যাতে লিখা ছিল বিবাদীদের ভিটে মাটি এবং বসত ঘর তারা দীর্ঘ ৩০ থেকে অধ্যাবদি ভোগ দখলে আছে এবং সেখানে কখনও অন্য কারো মালিকানাধীন গুদামঘর ছিলনা। এরপর বাদীপক্ষ এতে নারাজি দিলে ইেট বর্তমানে পূঃন তদন্তের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফজলে এলাহী ওলিকে দায়িত্ব দেওয়া হয় যারতদন্ত বর্তমানে চলমান।

বেগম কামরুচ্ছাবাহ লিখিত বক্তব্যে আরো বলেন, প্রতিপক্ষরা গত ১১ মে আমার সত্তরোর্ধ মা আলমেনা বেগম, ভাইয়ের বৌ শিরিনা আক্তারকে মারধর করে। এই ঘটনায় জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি।
প্রতিপক্ষরা আমাদের ৩০ বছরের বসত ঘরকে তাদের গুদাম ঘর বলে দাবী করছে। কোর্টে মিথ্যা আবেদনের মাধমে ১৪৫ ধারা জারী করে। যা সম্পুর্ন মিথ্যা এবং বানোয়াট। এসময় তিনি বিগত ১৯৮৭ সালে তাদের বসত ঘরে অনুষ্ঠিত পারিবারিক কিছু ছবিও দেখান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরে বলা হয়, সন্ত্রাসীদের উপর্যপুরী হামলা ও হত্যার হুমকীতে তারা চরম নিরাপত্তাহীনতা দিন অতিবাহিত করছেন। এসব ঘটনায় প্রতিকার পেতে প্রশাসনের দৃষ্টি হক্ষেপ কামনা করা হয়।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন নাজমুছ ছাবাহ্, জাহাঙ্গীর আলম ভুট্টু।

Mirsarai Press Confarance photo